Advertisement
২০ জুন ২০২৪
Panskura

Digha-Panskura: দিঘা-পাঁশকুড়া লোকাল চালু পুজোর আগেই

২০২০ সালের মার্চে লকডাউন শুরু হওয়ার পর ওই লোকাল ট্রেনটি বন্ধ হয়ে গিয়েছিল।

দিঘা স্টেশন।

দিঘা স্টেশন। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ০৯:৫৩
Share: Save:

পুজোর আগে পর্যটকদের জন্য সুখবর। দীর্ঘদিন বাদে সৈকত শহর দিঘা যেতে ফের চালু হতে চলেছে দিঘা-পাঁশকুড়া লোকাল ট্রেন। আগামী ৩১ অগস্ট থেকে এই ট্রেনটি চলবে বলে দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষের সূত্রে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

দক্ষিণ পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রের খবর, সপ্তাহে চারদিন— সোমবার, মঙ্গলবার, বুধবার, ও বৃহস্পতিবার দুপুর ২টো ২০ মিনিটে পাঁশকুড়া থেকে লোকাল ট্রেনটি ছাড়বে। দিঘা পৌঁছবে বিকেল ৫টা পাঁচ মিনিটে। এরপর দিঘা থেকে ওই ট্রেনটি বিকেল ৫টা ২৫ মিনিটে ছেড়ে পাঁশকুড়া স্টেশনে পৌঁছবে রাত পৌনে ৮টায়।

২০২০ সালের মার্চে লকডাউন শুরু হওয়ার পর ওই লোকাল ট্রেনটি বন্ধ হয়ে গিয়েছিল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরেও দীর্ঘদিন বন্ধ ছিল ট্রেনটি। করোনা পর্ব স্বাভাবিক হওয়ার পরে সাম্প্রতি দিঘাগামী কাণ্ডারী এক্সপ্রেস চালু হয়ে গিয়েছে আগের মত। এর পরেই পর্যটকদের পাশাপাশি, নিত্য যাত্রীরা দিঘা-পাঁশকুড়া লোকাল ট্রেনটি চালুর জন্য দীর্ঘদিন ধরে দাবি জানান। পুনরায় আরেকটি লোকাল ট্রেন পাঁশকুড়া থেকে চালু হওয়ায় খুশি দিঘার হোটেল মালিকেরা। তাঁদের দাবি, এবার পুজোয় আরও বেশি সংখ্যক পর্যটক দিঘা বেড়াতে আসবেন। দিঘা হোটেল মালিক সংগঠনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী বলেন, ‘‘আরও একটি লোকাল ট্রেন চালানোর জন্য দীর্ঘদিন ধরে আমরা দাবি জানিয়ে আসছিলাম। পুজোর মরসুম শুরু হওয়ার আগে রেল কর্তৃপক্ষ দিঘা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক করে দেওয়ায় আমরা অত্যন্ত খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panskura digha local train Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE