Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Duare Sarkar

পশ্চিম মেদিনীপুরে ১ লাখ ছুঁয়ে গেল দুয়ারে সরকার ক্যাম্পে আসা মানুষের সংখ্যা

পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কোমল জানিয়েছেন, জেলার প্রতিটি ব্লক এবং পৌরসভায় শুরু হয়ে গিয়েছে ক্যাম্প। প্রায় ১ লাখ মানুষ এই ক্যাম্পে এসেছেন।

মেদিনীপুর শহরে দুয়ারে সরকার ক্যাম্প। নিজস্ব চিত্র।

মেদিনীপুর শহরে দুয়ারে সরকার ক্যাম্প। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ২৩:২৫
Share: Save:

দুয়ারে সরকার কর্মসূচি নিয়ে মানুষের মধ্যে উত্সাহ কতটা তা শুধু পশ্চিম মেদিনীপুরের পরিসংখ্যানটা দেখলেই বোঝা যায়। ১ ডিসেম্বর থেকে জেলা জুড়ে শুরু হয়েছে ক্যাম্প। ইতি মধ্যেই জেলায় প্রায় ১ লাখ মানুষ এই ক্যাম্পে এসেছেন। তাঁদের মধ্যে বেশির ভাগই স্বাস্থ্য সাথী, কন্যাশ্রী, যুবশ্রী, বার্ধক্য ভাতা, জব কার্ড-সহ সরকারের নানা প্রকল্পে অবেদন করছেন।

Advertisement

পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কোমল জানিয়েছেন, জেলার প্রতিটি ব্লক এবং পৌরসভায় শুরু হয়ে গিয়েছে ক্যাম্প। প্রায় ১ লাখ মানুষ এই ক্যাম্পে এসেছেন। প্রথম পর্যায়ের এই ক্যাম্প চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। দ্বিতীয় পর্যায় চলবে ১৫ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত।

শুক্রবার থেকে মেদিনীপুর শহরে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’-এর ক্যাম্প। এখানেও ক্যাম্পগুলিতে বেশির ভাগ মানুষ স্বাস্থ্য সাথী কার্ডের সম্পর্কে খোঁজ খবর নেন। লম্বা লাইন দিয়ে তার আবেদনপত্রও জমা দিয়েছেন। সদর মহকুমা শাসক নীলাঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন, ক্যাম্পে আসা মানুষদের সমস্যার কথা শুনে সমাধানের চেষ্টা হচ্ছে।

পশ্চিম মেদিনীপুরে দাসপুর ২ নম্বর ব্লকের দুয়ারে সরকার কর্মসূচিতে যোগ দেন দাসপুরের বিধায়ক মমতা ভুইয়াঁ। দাসপুরের কামালপুর গ্রামপঞ্চায়েত এলাকার ক্যাম্পে উপস্থিত ছিলেন তিনি। করোনা কালে হাসপাতালগুলিতে রক্তের চাহিদা মেটাতে জায়গায় জায়ায় রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে। দাসপুর বিধানসভার খাঞ্জাপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় এমনই এক শিবিরের উদ্বোধন করেন মমতা ভুইয়াঁ।

Advertisement

দুয়ারে সরকার ক্যাম্পে দাসপুরের বিধায়ক মমতা ভুইয়াঁ। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.