Advertisement
২৩ মে ২০২৪
Fake IPS

মেদিনীপুর শহরে পুলিশের জালে ভুয়ো আইপিএস

নিজেকে আইপিএস বলে পরিচয় দিয়ে বহু মানুষের কাছ থেকে টাকা নিয়েছিল বলে জানিয়েছেন পুলিশ সুপার।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ২১:০৮
Share: Save:

এবার মেদিনীপুর শহরে ধরা পড়ল ভুয়ো আইপিএস। মেদিনীপুর শহরের লাইব্রেরি রোডের বাসিন্দা সৌম্যকান্তি মুখোপাধ্যায় নিজেকে আইপিএস অফিসার হিসাবে পরিচয় দিতেন। ওই পরিচয়ে তিনি অনেক জনের থেকেই টাকা আদায় করেছিলেন বলে জানিয়েছে পুলিশ। সেই অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোতয়ালি থানার পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে।

পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার দীনেশ কুমার বলেছেন, ‘‘মেদিনীপুর শহরের তাপস বন্দ্যোপাধ্যায় নামের এক ব্যক্তি কাউকে টাকা ধার দিয়েছিলেন। সেই টাকা ফেরত পাচ্ছিলেন না তিনি। ওই টাকা তাঁকে আদায় করতে অবতীর্ণ হন অভিযুক্ত সৌম্যকান্তি। তিনি নিজেকে আইপিএস অফিসার বলে পরিচয় দেন। প্রতিশ্রুতি দেন তাপসের টাকা আদায়ের ব্যবস্থা করার। এ জন্য তিনি বেশ কিছু টাকাও নিয়েছিলেন।’’ অভিযোগ পেয়ে তদন্ত নামে পুলিশ। তার পর ভুয়ো আইপিএস ব্যাচ, পরিচয়পত্র, রিভলবার রাখার জন্য পলিস্টার পেয়েছে। তাঁকে গ্রেফতারও করা হয়েছে।

নিজেকে আইপিএস বলে পরিচয় দিয়ে বহু মানুষের কাছ থেকে টাকা নিয়েছিল বলে জানিয়েছেন পুলিশ সুপার। তদন্তের স্বার্থে তাঁকে হেফাজতেও নেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake IPS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE