Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fire

Fire: গভীর রাতে আগুন হোসিয়ারি কারখানায়, অল্পের জন্য রক্ষা বাড়ির বাসিন্দাদের

কলকাতার বিভিন্ন নামীদামি ব্র্যান্ডের অন্তর্বাস তৈরির জন্য কোলাঘাট, পাঁশকুড়া এবং তমলুকের বিস্তীর্ণ এলাকায় বহু কারখানা গড়ে উঠেছে।

গভীর রাতে কারখানায় আগুন।

গভীর রাতে কারখানায় আগুন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোলাঘাট শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১১:৫৫
Share: Save:

গভীর রাতে আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেল পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের মান্দারগেছিয়া এলাকার একটি হোসিয়ারি কারখানা। অল্পের জন্য প্রাণে বেঁচেছেন ওই বাড়িটির বাসিন্দারা। দমকলের দু’টি ইঞ্জিন ওই আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে অগ্নিকাণ্ডের জেরে বিপুল টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ওই কারখানার মালিকের।
কলকাতার বিভিন্ন নামীদামি ব্র্যান্ডের অন্তর্বাস তৈরির জন্য কোলাঘাট, পাঁশকুড়া এবং তমলুকের বিস্তীর্ণ এলাকায় বহু কারখানা গড়ে উঠেছে। এমনই একটি কারখানা চালাতেন কোলাঘাটের মান্দারগেছিয়া গ্রামের বাসিন্দা অর্জুন বেরা। শনিবার গভীর রাতে আচমকা তাঁর কারখানায় আগুন লাগে। দাহ্য পদার্থ মজুত থাকায় খুব অল্প সময়ের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে দোতলা ওই বাড়িটিতে।

স্থানীয় বাসিন্দারা ওই আগুন নেভানোর চেষ্টা করেন। তাঁরা থানাতেও খবর দেন। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই কারখানার কর্মী রাহুল দাসের কথায়, ‘‘আমি ওই কারখানাতেই থাকি। রাত প্রায় ১টা নাগাদ প্রথমে সামান্য পোড়া গন্ধ পাই। কিন্তু কিছুই খুঁজে পাইনি। তার পর আমি শুতে চলে যাই। এর কিছু সময় বাদে আবার ধোঁয়ার গন্ধ পেয়ে নীচে নেমে দেখি, গোটা ঘরে দাউদাউ করে আগুন জ্বলছে। তখনই বাড়ির সবাইকে ডেকে তড়িঘড়ি গ্রিল খুলে বাইরে বেরিয়ে যাই। কিছু ক্ষণের মধ্যে গোটা বাড়ি আগুনের গ্রাসে চলে যায়। দমকল আসার আগে চোখের সামনে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire factory Fire Service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE