Advertisement
২৭ এপ্রিল ২০২৪
digha

Covid in Bengal: মাস্ক নেই মুখে, সৈকত শহরে থিকথিকে ভিড়, কোভিডবিধি শিকেয় তুলে সমুদ্রস্নান, খানাপিনা

উৎসব মরসুম পরবর্তী সময় কোভিডগ্রাফ যখন ঊর্ধ্বমুখী, সেই সময় এই ছবি রীতিমতো উদ্বেগের বলেই মনে করছেন চিকিৎসক মহল।

করোনা আতঙ্ক দূরে সরিয়ে পর্যটকের ঢল সৈকত শহরে

করোনা আতঙ্ক দূরে সরিয়ে পর্যটকের ঢল সৈকত শহরে

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৭:০১
Share: Save:

করোনা আতঙ্ক দূরে সরিয়ে পর্যটকের ঢল সৈকত শহরে। পুজোর পরও বিধি ভাঙা ভিড়ের ছবি ধরা পড়ল রবিবাসরীয় দিঘায়। কোভিডবিধি শিকেয় তুলে সকাল থেকেই দলবেঁধে সমুদ্রে স্নান করতে দেখা যায় বহু পর্যটককে। মাস্ক পর্যন্ত নেই অনেকের মুখে। উৎসব মরসুম পরবর্তী সময় কোভিডগ্রাফ যখন ঊর্ধ্বমুখী, সেই সময় এই ছবি রীতিমতো উদ্বেগের বলেই মনে করছেন চিকিৎসক মহল।
অনেকেই গত শুক্রবার পর্যন্ত পুজোর ছুটি পেয়েছিলেন। উপরি পাওনা ছিল শনিবার ও রবিবার। সোমবার থেকে পুরোদমে কাজে ফেরার আগে তাই ছুটির শেষ রবিবারে দিঘায় হাজির হাজার হাজার পর্যটক। পরিস্থিতি বিবেচনা করে ৩০ অক্টোবর পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়িয়েছে সরকার। কিন্তু ঠিক তার উল্টো ছবি রবিবার দেখা গেল দিঘায়। স্বাস্থ্যবিধি মানার বালাই নেই কারও।

পর্যটকরা যাতে কোভিডবিধি মেনে চলেন, সে বিষয়ে হোটেল মালিকদেরও নজর দিতে বলা হয়েছিল প্রশাসনের তরফে। কিন্তু তা আদতে হচ্ছে না বলেই অভিযোগ স্থানীয়দের। দিঘা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চট্টোপাধ্যায়ের দাবি, ‘‘এক টানা গৃহবন্দি দশা কাটিয়ে সবে মাত্র বেড়াতে বেরিয়েছেন মানুষ। এখানে মাস্ক পরা বাধ্যতামূলক। কোভিড নেগেটিভ রিপোর্ট এবং করোনা টিকার শংসাপত্র ছাড়া কাউকেই হোটেলে ঢুকতে দেওয়া হচ্ছে না। তবে বেড়াতে বেরিয়ে কেউ মাস্ক না পরলে সেটা প্রশাসনের দেখার বিষয়।’’

পুলিশ প্রশাসনেরও বক্তব্য, এই মুহুর্তে দিঘায় ব্যাপক ভিড় রয়েছে। নিয়মিতই নজরদারি চালানো হচ্ছে। কেউ কোভিডবিধি না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha COVID19 Covid Protocol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE