Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
TMC

তৃণমূলের ফেসবুক পেজের নাম বদলে ‘দাদার অনুগামী’

২০১৫ সালের ১২ অক্টোবর ‘কোলাঘাট ব্লক  তৃঁমূল কংগ্রেস’ নামে একটি ফেসবুক পেজ খোলা হয়। ১৩০০ সদস্যের এই ফেসবুক পেজ থেকে কোলাঘাট ব্লকে তৃণমূলের দলীয় কর্মসূচি ও প্রচার চালানো হত। সম্প্রতি ফেসবুক পেজটির নাম বদলে রাখা হয়েছে ‘দাদার অনুগামী কোলাঘাট ব্লক’।

সেই ফেসবুক পেজ।

সেই ফেসবুক পেজ।

নিজস্ব সংবাদদাতা
কোলাঘাট শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ ০২:২১
Share: Save:

বদলে গিয়েছেন রাজ্যের দাপুটে মন্ত্রী শুভেন্দু অধিকারী। এমনটাই গুঞ্জন জেলা তথা রাজ্য রাজনীতিতে। গত কয়েকমাস ধরে দলীয় একাধিক কর্মসূচিতে তাঁকে দেখা যায়নি। এমন পরস্থিতিতে তৃণমূলের কোলাঘাট ব্লক ফেসবুক পেজের নামও বদলে গিয়েছে। নতুন নাম ‘দাদার অনুগামী কোলাঘাট ব্লক’। ফলে তৃণমূলের সঙ্গে শুভেন্দুর দূরত্ব নিয়ে জল্পনা ফের তুঙ্গে।

Advertisement

কয়েক মাস আগে তৃণমূলের সাংগঠনিক রদবদলের পর থেকে তৃণমূলের ছোঁয়াচ ‘এড়িয়ে চলছেন’ শুভেন্দু। গত কয়েক মাসে অধিকাংশ সরকারি কর্মসূচিতেও যোগ দেননি তিনি। তৃণমূলের ব্যানারের পরিবর্তে ‘দাদার অনুগামী’ ব্যানারে জেলা ও জেলায় বাইরে সমান্তরাল কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তিনি। যাকে কেন্দ্র করে দলের সঙ্গে তাঁর দূরত্ব বা বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা চলছে। যা আরও বাড়িয়ে দিয়েছে, এই নাম বদলের ঘটনা।

২০১৫ সালের ১২ অক্টোবর ‘কোলাঘাট ব্লক তৃঁমূল কংগ্রেস’ নামে একটি ফেসবুক পেজ খোলা হয়। ১৩০০ সদস্যের এই ফেসবুক পেজ থেকে কোলাঘাট ব্লকে তৃণমূলের দলীয় কর্মসূচি ও প্রচার চালানো হত। সম্প্রতি ফেসবুক পেজটির নাম বদলে রাখা হয়েছে ‘দাদার অনুগামী কোলাঘাট ব্লক’। নাম বদলের পর থেকে ফেসবুক পেজটিতে শুভেন্দুর বিভিন্ন কর্মসূচি নিয়ে প্রচার চালানো হচ্ছে। কোলাঘাট ব্লকে শুভেন্দু অনুগামী হিসেবে পরিচিত তৃণমূল নেতারা ওই পেজে সক্রিয়।

কোলাঘাট ব্লকে তৃণমূলের দু’টি গোষ্ঠী রয়েছে। প্রাক্তন বিধায়ক বিপ্লব রায়চৌধুরী এবং অসিত বন্দ্যোপাধ্যায়ের গোষ্ঠীর নেতাদের মধ্যে বিরোধ নিয়ে এলাকায় চর্চাও রয়েছে। অসিত অধিকারী পরিবারের অনুগামী বলেই পরিচিত। ‘দাদার অনুগামী কোলাঘাট ব্লক’ পেজে অসিত অনুগামীরা সক্রিয়। তৃণমূলের সঙ্গে শুভেন্দুর দূরত্ব তৈরি নিয়ে জল্পনার মধ্যে শুভেন্দুর প্রতি আস্থা প্রদর্শনেই কি ফেসবুক পেজের না বদলে ফেলা হল?

Advertisement

শুভেন্দু অনুগামী হিসেবে পরিচিত কোলাঘাট পঞ্চায়েত সমিতির সহ সভাপতি রাজকুমার কুণ্ডু বলেন, ‘‘আমরা শুভেন্দুবাবুকে দেখে রাজনীতি করি। আমরা তো দলের বাইরে নই। তাঁর অনুগামী হিসেবে ফেসবুকে পেজের নাম রাখা হলে অসুবিধা কোথায়?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.