Advertisement
০৮ মে ২০২৪
Jana Satabdi Express

বেলদায় থামবে জনশতাব্দী এক্সপ্রেস

দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর ডিভিশন সূত্রে খবর, হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস আপাতত পরীক্ষামূলক ভাবে বেলদায় দাঁড়াবে। আজ, শুক্রবার ট্রেনটি সেখানে দাঁড়াবে সকাল দশটা পাঁচ মিনিটে।

দিলীপ ঘোষকে ধন্যবাদ জানিয়ে ফ্লেক্স বেলদাতে।

দিলীপ ঘোষকে ধন্যবাদ জানিয়ে ফ্লেক্স বেলদাতে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেলদা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ০৯:৫৩
Share: Save:

পরীক্ষামূলক ভাবে জনশতাব্দী এক্সপ্রেসের স্টপ পেল বেলদা। তারপরেই তার কৃতিত্বের দাবিতে সরব হল স্থানীয় কয়েকটি সংগঠন। বিজেপি জানাল, মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘোষের উদ্যোগেই এটা সম্ভব হয়েছে।

দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর ডিভিশন সূত্রে খবর, হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস আপাতত পরীক্ষামূলক ভাবে বেলদায় দাঁড়াবে। আজ, শুক্রবার ট্রেনটি সেখানে দাঁড়াবে সকাল দশটা পাঁচ মিনিটে। এই খবর সামনে আসার পরে বৃহস্পতিবার বেলদায় মিছিল করে বেলদা রেল যাত্রী নাগরিক কল্যাণ সমিতি। বেলদা ব্যবসায়ী সংগঠন বিএফটিও-র পক্ষ থেকেও মনে করিয়ে দেওয়া হয়েছে, তারাও একাধিকবার বেলদায় জনশতাব্দী এক্সপ্রেসের স্টপের দাবি জানিয়েছিল। বেলদা রেল যাত্রী নাগরিক কল্যাণ সমিতির সম্পাদক রামলাল রাঠি বলেন,"এ জয় শুধু আমাদের আন্দোলনের জয় নয়, সমগ্র বেলদাবাসীর জয়।" বেলদা ব্যবসায়ী সংগঠনের কার্যকরী সভাপতি রাজকুমার চাণ্ডক বলেন, "এই ট্রেনের স্টপেজের দাবিতে রেল অবরোধ হয়েছিল। রেল মামলাও করেছে। আমরা চাই বাকি দাবিগুলি নিয়েও চিন্তা করুক রেল।"

কয়েকদিন আগে অমৃত ভারত এক্সপ্রেস চালু হয়েছে। তার স্টপও পেয়েছে বেলদা। এবার জনশতাব্দী এক্সপ্রেসের স্টপ। সাংসদ দিলীপকেও অভিনন্দন জানিয়ে ফ্লেক্স লাগানো হয়েছে বেলদায়। বৃহস্পতিবার দলীয় কর্মসূচিতে বেলদায় এসে দিলীপ নিজেও বলেন, ‘‘আমি প্রথম থেকে লেখালেখি করে বলার চেষ্টা করেছিলাম জনশতাব্দীর স্টপ হোক। অমৃত ভারতের মতো একটা পুরো নতুন ট্রেন পাওয়া গেল। এক সপ্তাহের মধ্যে জনশতাব্দীর স্টপ। বেলদার মানুষের লড়াই ও আমাদের চেষ্টায় ফল ফলেছে।" পাল্টা কটাক্ষ করে তৃণমূল নেতৃত্বের দাবি, নির্বাচনের আগে এটা চমক ছাড়া কিছুই নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE