Advertisement
১৬ জুন ২০২৪
Joint Entrance Exam

Joint entrance: জয়েন্টে হাজিরার হার বেশি

বাস মালিক ও কর্মীরা জানাচ্ছেন, পরীক্ষার্থীরা বাসে তেমন যাতায়াত করেননি।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কেন্দ্রে থার্মাল গানে তাপমাত্রা পরখ। তমলুক হ্যামিলন্টন হাইস্কুলে।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কেন্দ্রে থার্মাল গানে তাপমাত্রা পরখ। তমলুক হ্যামিলন্টন হাইস্কুলে। ছবি: পার্থপ্রতিম দাস।

নিজস্ব সংবাদদাতা 
তমলুক শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ০৬:৪৮
Share: Save:

করোনা আবহে শনিবার হল এ বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। জেলার ১১টি পরীক্ষা কেন্দ্রে এ দিন নির্বিঘ্নেই পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছনোর জন্য এ দিন বেশি সংখ্যক বাস চালানো হলেও অধিকাংশ পরীক্ষার্থী ভরসা করেছেন ব্যক্তিগত বা ভাড়ার গাড়ির উপরে।

এবারের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়ার জন্য পূর্ব মেদিনীপুরে তমলুক, পাঁশকুড়া, কোলাঘাট, হলদিয়া, কাঁথি, রামনগরে পরীক্ষা কেন্দ্র করা হয়েছিল। প্রতি পরীক্ষা কেন্দ্রে ২৫০ থেকে ৩৫০ জন পর্যন্ত পরীক্ষার্থী ছিল। কেন্দ্রগুলিতে গড়ে ৮৫-৯০ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত হয়েছিলেন। যা অন্য বছরের তুলনায় বেশি বলে প্রশাসন সূত্রের খবর।

করোনার সতর্কতা বিধি কার্যকর রেখে রাজ্য সরকার ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচলের অনুমতি দিয়েছে। কিন্তু লোকসানের অজুহাতে জেলার বেশিরভাগ রুটে অল্প সংখ্যক বাস চলাচ্ছেন মালিকেরা। তবে শনিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের সুবিধার্থে জেলার সব রুটেই এ দিন বাড়তি বাস চালাতে উদ্যোগী হয়েছিল জেলা প্রশাসন। সকালে মেচেদা কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে অন্য দিনের চেয়ে বেশি বাস চলাচল করেছে। তবে বাস মালিক ও কর্মীরা জানাচ্ছেন, পরীক্ষার্থীরা বাসে তেমন যাতায়াত করেননি।

বাস মালিক সংগঠন ‘পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিক্ট বাস ওনার্স অ্যাসোসিয়েশনে’র সম্পাদক সুকুমার বেরা বলেন, ‘‘শনিবার জেলায় বাস চলাচল স্বাভাবিক রাখতে জেলা প্রশাসন চিঠি দিয়েছিলেন। পরীক্ষার্থীদের সুবিধার জন্য শুক্রবারের চেয়ে এদিন জেলায় প্রায় ২০ শতাংশ বাড়তি বাস চালানো হয়। ৬০০টির বেশি বাস চলে এ দিন। কিন্তু পরীক্ষার্থীরা বাসে তেমন যাতায়াত না করায় যাত্রীর অভাবে অনেক বাস মালিক লোকসানের মুখে পড়েছেন।’’

করোনা কালে পরীক্ষাকেন্দ্রগুলিতে নেওয়া হয়েছিল নানা সতর্কতামূলক ব্যবস্থা। পরীক্ষা কেন্দ্রগুলিতে পরীক্ষার্থীদের প্রবেশের সময় থার্মাল চেকিং থেকে পরীক্ষা কেন্দ্রগুলিতে সামাজিক দুরত্ব বিধি মেনে বসার ব্যবস্থা করতে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus Joint Entrance Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE