Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভূমিকন্যা কৃষ্টির ভেনিস-যাত্রা  

চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছে কৃষ্টি অভিনীত ‘দ্য ডিসাইপ্‌ল’ নামে ১২৭ মিনিটের ছবিটি।

কিংশুক গুপ্ত
 ঝাড়গ্রাম ৩১ অগস্ট ২০২০ ০২:১৪
ছবির একটি দৃশ্যে কৃষ্টি।

ছবির একটি দৃশ্যে কৃষ্টি।

ভেনিস চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ঝাড়গ্রামের ভূমিকন্যা কৃষ্টি বন্দ্যোপাধ্যায় অভিনীত মরাঠি ছবি। আগামী ২ থেকে ১২ সেপ্টেম্বর আয়োজিত হতে চলেছে ৭৭তম ভেনিস চলচ্চিত্র উৎসব। সেখানে ৪ সেপ্টেম্বর দেখানো হবে কৃষ্টি অভিনীত ছবিটি। চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছে কৃষ্টি অভিনীত ‘দ্য ডিসাইপ্‌ল’ নামে ১২৭ মিনিটের ছবিটি। পরিচালক চৈতন্য তামহানে। ছবিতে একটি গুরুত্বপূর্ণ পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন ঝাড়গ্রামের মানিকপাড়ার বছর তেইশের কৃষ্টি।

ছবিতে একটি গানের রিয়্যালিটি শো’-এ বাংলার এক প্রতিযোগীর ভূমিকায় অভিনয় করেছেন কৃষ্টি। ছবিতে কৃষ্টির বাবা নিশীথও (কৃষ্টির বাবার ভূমিকাতেই) অভিনয় করেছেন। সঙ্গীতের স্নাতক স্তরের ছাত্রী কৃষ্টি ২০১৩ সাল থেকে নিয়মিত শাস্ত্রীয় সঙ্গীতের তালিম নিচ্ছেন কলকাতার শুভময় ভট্টাচার্যের কাছে। শুভময়ের সূত্রেই চৈতন্যের ইউনিটের সঙ্গে পরিচয় হয় কৃষ্টির। ২০১৭ সালে কলকাতায় কৃষ্টির গানের অডিশন নেন প্রয়াত আব্দুল রশিদ খানের শিষ্যা নীহারিকা পোপলি। কৃষ্টির কথায়, ‘‘তখনও জানতাম না কেন হিন্দি ছবির গানের অডিশন দিচ্ছি।’’ ২০১৭-র শেষের দিকে চূড়ান্ত অডিশনের জন্য মুম্বইয়ে ডাক পান কৃষ্টি।

এরপর ২০১৮-র গোড়ায় ফের মুম্বইয়ে যেতে হয় লুক টেস্টের জন্য। তারপর প্রযোজক সংস্থার সঙ্গে চুক্তি হয় কৃষ্টির। তখন তিনি জানতে পারেন তাঁকে মরাঠি ছবির একটি চরিত্রে অভিনয় করতে হবে। এর পরে মুম্বইয়ের যশরাজ ফিল্মসের স্টুডিয়োতে চলে তিনদিনের শ্যুটিং। ছবিতে কৃষ্টির চরিত্রটির নাম শাশ্বতী বসু। বাংলার এক প্রতিযোগী যে রিয়্যালিটি শো’-এ যোগ দিয়ে প্রথম হয়। প্রসঙ্গত, ২০১৯-র জানুয়ারিতে চৈতন্য ও তাঁর ইউনিটের লোকজন মানিকপাড়ায় কৃষ্টির বাড়িতে ছবির কিছু অংশের দৃশ্যগ্রহণ করেন। প্রশাসনের বিশেষ অনুমতি নিয়ে মানিকপাড়ায় ড্রোন উড়িয়েও দৃশ্যগ্রহণ করা হয়। ‘দ্য ডিসাইপ্‌ল’ ছবির মুখ্য অভিনেতারা হলেন আদিত্য মোদক, সুমিত্রা ভাবে, অরুণ দ্রাবিড়, কিরণ প্রমুখ।

Advertisement

আরও পড়ুন

Advertisement