Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

যুব তৃণমূলের নয়া কমিটি

রামনবমীর মিছিলে অস্ত্রের আস্ফালন দেখে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল। মিছিলে যুবদের আনাগোনা দেখে উদ্বিগ্ন শাসক দলের যুব সংগঠনের একাংশও

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ১৮ এপ্রিল ২০১৭ ০১:৩১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

রামনবমীর মিছিলে অস্ত্রের আস্ফালন দেখে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল। মিছিলে যুবদের আনাগোনা দেখে উদ্বিগ্ন শাসক দলের যুব সংগঠনের একাংশও। এই অংশ চুপিসারে মানছে, আগামী দিনে বিজেপি মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারে।

পরিস্থিতি দেখে তড়িঘড়ি সংগঠনের নতুন জেলা কমিটি গঠন করল যুব তৃণমূল। যেখানে গুরুত্ব দেওয়া হল নতুন মুখদের। অবশ্য বিজেপিকে নিয়ে তাঁরা চিন্তিত নয় বলে দাবি করেছেন যুব তৃণমূলের জেলা সভাপতি রমাপ্রসাদ গিরি।

সংগঠনের নতুন জেলা কমিটি ঘোষণা করে তিনি বলেন, “এখানে বিভাজনের রাজনীতি চলবে না। ধর্মীয় ভাবাবেগ দিয়েও কিছু হবে না। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন।’’ সোমবার মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হলে যুব তৃণমূলের এক বৈঠক হয়। বিভিন্ন ব্লক এবং শহরের নেতৃত্ব বৈঠকে ছিলেন। এই বৈঠকেই নতুন জেলা কমিটির কথা ঘোষণা করেন রমাপ্রসাদ। মূল কমিটি ৫১ জনের। এর মধ্যে ৮ জন সহ-সভাপতি, ১০ জন সাধারণ সম্পাদক, ১৩ জন সম্পাদক, ৪ জন অফিস সম্পাদক এবং ১৬ জন সাধারণ সদস্য।

Advertisement

পাশাপাশি, ১২ জনকে আমন্ত্রিত সদস্য করা হয়েছে। আমন্ত্রিত সদস্যদের অবশ্য ভোটাধিকার থাকছে না। তবে তাঁরা জেলা কমিটির বৈঠকে উপস্থিত থাকতে পারেন। মতামত জানাতে পারেন।

নতুন জেলা কমিটিতে সব ক্ষেত্রের প্রতিনিধিত্ব রয়েছে বলে জানান যুব তৃণমূলের জেলা সভাপতি। তাঁর কথায়, “নতুন জেলা কমিটির ১০ জন মহিলা, ৯ জন সংখ্যালঘু, ৩ জন ডাক্তার, ৪ জন শিক্ষক।’’

রমাপ্রসাদের কথায়, “আমরা সকলকে নিয়েই কাজ করছি। আগামী দিনে সাংগঠনিক শক্তি আরও বাড়বে।’’



Something isn't right! Please refresh.

Advertisement