Advertisement
১১ মে ২০২৪
ghatal

Moral Policing: পরকীয়ার অভিযোগে ঘাটালে গলায় জুতোর মালা পরিয়ে ঘোরানো হল মহিলাকে

ঘর থেকে টেনে বার করে শাস্তিস্বরূপ গলায় জুতোর মালা পরিয়ে মহিলাকে গোটা গ্রামে ঘোরানো হয়। 

গলায় জুতোর মালা পরিয়ে মহিলাকে ঘোরানো হচ্ছে গ্রামে।

গলায় জুতোর মালা পরিয়ে মহিলাকে ঘোরানো হচ্ছে গ্রামে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৭:০৭
Share: Save:

পরকীয়া ফৌজদারি অপরাধের আওতায় পড়ে না। দেশের সুপ্রিম কোর্ট আগেই তা স্পষ্ট করে দিয়েছে। তা সত্ত্বেও নীতি পুলিশের হাতে হেনস্থার ঘটনা থামছে না। এ বার এ রাজ্যে পরকীয়ার অভিযোগে এক মহিলাকে গলায় জুতো পরিয়ে গোটা গ্রামে ঘোরানোর ঘটনা সামনে এল।

রবিবার পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থানার অন্তর্গত প্রতাপপুরে এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক বছর আগে প্রতাপপুর এলাকায় বিয়ে হয় ওই মহিলার। তাঁর দু’টি সন্তানও রয়েছে। সম্প্রতি শ্বশুরবাড়ির পাড়াতেই এক যুবকের সঙ্গে তিনি প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়েন বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, সম্প্রতি ওই যুবক গ্রামের বাড়ি ফেরেন। সেই সময় দু’জনের সাক্ষাৎ হয় এবং মহিলা যুবকের সঙ্গে থাকতেও শুরু করেন বলে অভিযোগ তাঁর শ্বশুরবাড়ির লোকজনের। বিষয়টি জানাজানি হতেই রবিবার সকালে ওই মহিলার উপর চড়াও হন গ্রামের লোকজন। ঘর থেকে টেনে বার করে শাস্তিস্বরূপ গলায় জুতোর মালা পরিয়ে মহিলাকে গোটা গ্রামে ঘোরানো হয়।

এ নিয়ে গ্রামবাসীদের কেউ সংবাদমাধ্যমে মুখ খুলতে রাজি হননি। তবে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় স্থানীয় পুলিশ। মহিলাকে তারাই উদ্ধার করে। তবে হেনস্থার শিকার ওই মহিলা লিখিত ভাবে কোনও অভিযোগ জানাননি তাই কারও বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE