Advertisement
০২ মে ২০২৪
cheating

প্রতারণার দায়ে ঝাড়গ্রাম থেকে ধৃত যুবক, অভিনয়ে সুযোগ করে দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত টাকা নেওয়ার সময় পুলিশের হাতেনাতে ধরা পড়ে। গত ১২ অগস্ট বেলপাহাড়ি থানার ওড়লি গ্রামের এক বাসিন্দা প্রতারণার মামলা রুজু করেন। তার ভিত্তি তদন্তে নামে পুলিশ।

One arrested from Jhargram on the charge of cheating

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১১:৫৭
Share: Save:

অভিনয় এবং মডেলিংয়ে সুযোগ করে দেওয়ার নাম করে হাজার হাজার টাকার প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল ঝাড়গ্রামের বেলপাহাড়ি থানার পুলিশ। ধৃতের নাম উত্তম বেরা। তিনি পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থানার বড়ঘুনি-কোটবা এলাকার বাসিন্দা। রবিবার তাঁকে হাজির করানো হয় ঝাড়গ্রাম আদালতে। তাঁকে তিন দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। তবে ওই প্রতারণা চক্রের মূল অভিযুক্তকে খুঁজছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত টাকা নেওয়ার সময় পুলিশের হাতেনাতে ধরা পড়ে। গত ১২ অগস্ট বেলপাহাড়ি থানার ওড়লি গ্রামের এক বাসিন্দা প্রতারণার মামলা রুজু করেন। অভিযোগে তিনি জানিয়েছিলেন, ২৯ জুলাই বেলপাহাড়ির কাঁকড়াঝোড় মোড়ে একটি সংস্থা নাচের প্রতিযোগিতার আয়োজন করেছিল। সেই প্রতিযোগিতায় ওই অভিযোগকারীর কন্যা-সহ আরও অনেকে যোগদান করেছিলেন। অভিযোগ, সেই সময় এক ব্যক্তি নিজেকে ওই প্রতিযোগিতার ‘ডিরেক্টর’ হিসাবে পরিচয় দিয়ে টাকার বিনিময়ে মডেলিং এবং অভিনয়ের সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এর পর তিনি ধাপে ধাপে কয়েক লক্ষ টাকা নেন। পরে তিনি আরও দু’লক্ষ টাকা দাবি করেন বলে অভিযোগ। প্রতারণার শিকার হচ্ছেন তা বুঝতে পেরে পুলিশে অভিযোগ দায়ের করেন অভিযোগকারী। এর পর পাতা হয় ফাঁদ। অভিযোগকারী ৫০ হাজার টাকা নিয়ে ঝাড়গ্রামে যান। সেই টাকা নিতে পূর্ব মেদিনীপুর থেকে সেখানে পৌঁছন উত্তম। আগে থেকেই সেখানে সাদা পোশাকে ছিলেন পুলিশকর্মীরা। টাকা নেওয়ার আগে উত্তমকে ধরে ফেলে পুলিশ।

এ নিয়ে বেলপাহাড়ির এসডিপিও উত্তম গড়াই বলেন, ‘‘অভিনয় এবং মডেলিংয়ে সুযোগ করে দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে এক জনকে গ্রেফতার করা হয়েছে। মূল অভিযুক্ত পলাতক। ধৃতকে তিন দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। ঘটনার তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cheating arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE