Advertisement
২২ জুন ২০২৪

ভোটার পরিচয়পত্র পেতে চালু অনলাইন পোর্টাল

জেলাশাসক বলেন, ‘‘এই  ধরনের পোর্টাল রাজ্য তথা আমাদের জেলায় প্রথম সূচনা হল। ভোটার পরিচয় পত্র হারিয়ে গেলে ‌এবার বাড়িতে বসেই কম্পিউটার বা মোবাইলে অনলাইনে বিকল্প পরিচয় পত্র পাওয়ার আবেদন করা যাবে। বিকল্প ভোটার পরিচয় তৈরি হয়ে গেলে এসএমএসের মাধ্যমে আবেদনকারী জানতে পারবেন এবং তা সংশ্লিষ্ট  মহকুমা শাসকের অফিস থেকে সংগ্রহ করবেন।’’

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ০১:০২
Share: Save:

স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে চালু হল ভোটার পরিচয়পত্র পাওয়ার অনলাইন পোর্টাল।

বুধবার ৭২তম স্বাধীনতা দিবস উদযাপন হয় পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে। তমলুক শহরের রাখাল মেমোরিয়াল ফুটবল ময়দানে জেলা প্রশাসন ও পুলিশ আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক রশ্মি কমল। এ দিনের অনুষ্ঠানে জেলা প্রশাসনের উদ্যোগে ভোটার পরিচয় পত্র (এপিক কার্ড) হারিয়ে গেলে নতুন পরিচয় পত্র পাওয়ার আবেদন জানাতে একটি অনলাইন পোর্টাল (www.epicport.in) এবং অ্যাপের উদ্বোধন করেন জেলাশাসক।

জেলাশাসক বলেন, ‘‘এই ধরনের পোর্টাল রাজ্য তথা আমাদের জেলায় প্রথম সূচনা হল। ভোটার পরিচয় পত্র হারিয়ে গেলে ‌এবার বাড়িতে বসেই কম্পিউটার বা মোবাইলে অনলাইনে বিকল্প পরিচয় পত্র পাওয়ার আবেদন করা যাবে। বিকল্প ভোটার পরিচয় তৈরি হয়ে গেলে এসএমএসের মাধ্যমে আবেদনকারী জানতে পারবেন এবং তা সংশ্লিষ্ট মহকুমা শাসকের অফিস থেকে সংগ্রহ করবেন।’’

ওই অনুষ্ঠানে ছিলেন জেলা পুলিশ সুপার ভি সলোমন নেসাকুমার, অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) অভিজিৎ মৈত্র, অতিরিক্ত জেলাশাসক (ট্রেজারি) প্রশান্ত অধিকারী, তমলুকের মহকুমাশাসক শুভ্রজ্যোতি ঘোষ ও জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মণ্ডল-সহ পদস্থ আধিকারিকরা।

তমলুকের নিমতৌড়িতে জাতীয় পতাকা উত্তোলন করেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। তমলুক শহরের সংলগ্ন নিশ্চিন্তবসান গ্রামে তৃণমূলের উদ্যোগে স্বাধীনতা উদযাপন অনুষ্ঠানে ১৬ জন প্রবীণ নাগরিককে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও বিভিন্ন ক্লাব-সংগঠনের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন সহ নানা অনুষ্ঠানের আয়োজন হয়।

পাঁশকুড়া থানার গোপালনগরে গ্রামীন উৎসব ও শিশু উৎসব কমিটির উদ্যোগে বুধবার সকালে পালিত হয় স্বাধীনতা দিবস। ওই অনুষ্ঠানে পাঁশকুড়া এলাকার বৃহন্নলারা জাতীয় পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠান কমিটির সম্পাদক হামিদুল খাঁন ও সভাপতি তারাপদ দাস বলেন, ‘‘আমরা এমন অনুষ্ঠান করতে পেরে অত্যন্ত খুশি।’’

পাঁশকুড়া পুরসভা ও থানার আয়োজনে মধ্যরাতেই স্বাধীনতা দিবস পালন করা হয়। রাত ১২টা ১ মিনিটে জাতীয় পতাকা তোলেন পুরপ্রধান নন্দকুমার মিশ্র। ভগবানপুর, এগরাতেও পালন করা হয় স্বাধীনতা দিবস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Portal Voter List District Magistrate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE