Advertisement
০১ মে ২০২৪
BJP bandh in Medinipur

বিজেপির বন্‌ধে চরম ভোগান্তিতে ময়নার মানুষ! জোর করে দোকান বন্ধের অভিযোগ, বিপাকে ব্যবসায়ীরা

বুধবার সকাল থেকে ময়নায় বিজেপির বন্‌ধ কর্মসূচি চলছে। সাধারণ মানুষের তরফে হয়রানির অভিযোগ আনা হলেও, বিজেপি কর্মীদের দাবি, সাধারণ মানুষ বন্‌ধের সমর্থনে রয়েছেন।

BJP bandh in Medinipur

বন্‌ধের জেরে ময়নার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ময়না শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১০:৫৭
Share: Save:

পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপির ডাকা ১২ ঘণ্টার বন্‌ধের জেরে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ। বন্‌ধের জেরে ময়নার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। জরুরি কাজে বেরিয়েও রাস্তায় আটকে পড়েছেন অনেকে। বিজেপির ডাকা বন্‌ধ ঘিরে মাথায় হাত পড়েছে স্থানীয় ব্যবসায়ীদেরও। অভিযোগ, জোর করে বন্ধ করে দেওয়া হচ্ছে দোকানপাট। স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী জয়দেব প্রধান বলেন, “রাজনৈতিক হিংসার কারণে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সকালে দোকান খুলেছিলাম, এখন বনধের সমর্থকরা আমাদের দোকান বন্ধ করে দিতে বলেছে। এ রকম চলতে থাকলে না খেতে পেয়ে মরতে হবে।’’

দোষীদের গ্রেফতারের দাবিতে বিজেপি কর্মীদের টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানোর কারণে বিভিন্ন জায়গায় চরম বিশৃঙ্খলাও তৈরি হয়েছে।

প্রসঙ্গত, সোমবার রাতে বিজেপির বুথ কমিটির সভাপতি বিজয়কৃষ্ণ ভুইয়াঁ (৬০)-কে খুনের অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ময়নার বাকচা পঞ্চায়েতের গোরামহল এলাকায় ঘটনাটি ঘটেছে। অভিযোগ, সোমবার বিজয়কৃষ্ণকে অপহরণ করা হয় এবং পরে তাঁকে খুন করা হয়। গোটা ঘটনার প্রতিবাদে সোমবার রাতভর বিজেপির নেতা-কর্মীরা ময়না থানা ঘিরে বিক্ষোভ দেখান। মঙ্গলবার সকাল থেকেও ময়না বাইপাসের ধারে তিন রাস্তার মোড়ে দলীয় পতাকা হাতে গেরুয়া শিবিরের স্থানীয় নেতারা লাগাতার অবস্থান বিক্ষোভ চালান। পরে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে পৌঁছে বুধবার ১২ ঘণ্টা ময়না বন্‌ধের ডাক দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

BJP bandh in Medinipur

অভিযোগ, জোর করে বন্ধ করে দেওয়া হচ্ছে দোকানপাট। নিজস্ব চিত্র।

বুধবার সকাল থেকে বিজেপির সেই বন্‌ধ কর্মসূচি চলছে। সাধারণ মানুষের তরফে হয়রানির অভিযোগ আনা হলেও, বিজেপি কর্মীদের দাবি, বুধবারের ডাকা বন্‌ধ স্বতঃস্ফূর্ত। সাধারণ মানুষ বন্‌ধের সমর্থনে রয়েছেন। ময়নার অন্নপূর্ণা বাজারে অবরোধে নেতৃত্ব দেওয়া বিজেপি নেতা গৌতম ঘোড়াইয়ের কথায়, “বুধবার সকাল ৬টা থেকে আমরা বন্‌ধ পালন করছি। এখানে যে ভাবে এক জন বিজেপি নেতাকে প্রকাশ্যে পিটিয়ে খুন করে দেহ লোপাট করে দেওয়া হয়েছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এর বিরুদ্ধে সর্বস্তরে প্রতিবাদ শুরু হয়েছে।’’

বিজেপির ডাকা বন্‌ধকে কেন্দ্র করে বুধবারও সকাল থেকেই অশান্ত পূর্ব মেদিনীপুরের ময়না। বিজেপির ডাকা ১২ ঘন্টার বন্‌ধ সফল করতে ময়না বিধানসভার বিভিন্ন জায়গায় পথ অবরোধে নেমেছেন বিজেপির নেতা-কর্মীরা। পুলিশের গাড়িকেও ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। বেলা বাড়তে শুরু হয়ে গিয়েছে পুলিশি তৎপরতাও। ময়না থানার পাশাপাশি, জেলা সদর থেকে আসা বিশাল পুলিশবাহিনী পথে নেমে ব্যারিকেড হটিয়ে অনেকগুলি রাস্তা খুলে দেয়। এই নিয়ে অবরোধকারীদের সঙ্গে বচসা বাধে পুলিশের। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে উপস্থিত রয়েছে তমলুকের এসডিপিও-র নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Moyna BJP Strike BJP Worker Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE