Advertisement
১১ মে ২০২৪
digha

Digha: দিঘার সৈকতে আবার বইবে খুশির হাওয়া, ভিড় জমবে পর্যটকদের, আশায় ব্যবসায়ীরা

পরিস্থিতি আগের মতো হওয়ায় পর্যটন ব্যবসা আবারও ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী সকলে।

দিঘায় ফের দেখা যাবে এই ছবি।

দিঘায় ফের দেখা যাবে এই ছবি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৮:৩৯
Share: Save:

রাজ্যের পর্যটনকেন্দ্রগুলি খুলে যাওয়ার ঘোষণায় খুশির হাওয়া পর্যটন শিল্পে। সেই ছবি ধরা পড়েছে দিঘা, তাজপুর এবং মন্দারমণিতে। এত দিন বন্ধ থাকার পর ওই সব পর্যটনকেন্দ্রগুলি খুলে যাওয়া বার্তায় সব মহলই খুশি।
প্রায় এক মাস বাদে খুলছে রাজ্যের পর্যটনকেন্দ্রগুলি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পর পরই খুশির ছবি ব্যবসায়ী মহলে।

মঙ্গলবার থেকে দিঘায় আবার পর্যটকের ঢল নামবে বলে আশাবাদী ব্যবসায়ীরা। ‘দিঘা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন’-এর যুগ্ম সম্পাদক বিপ্রদাস চট্টোপাধ্যায়ের কথায়, ‘‘অবশেষে স্বস্তি মিলল। দিঘা আবারও পুরনো ছন্দে ফিরবে জেনে ভাল লাগছে। গত ২ বছর ধরে কোভিডের দাপাদাপিতে অনেক ক্ষয়ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা। তা ছাড়া সাধারণ মানুষেরও বাড়িতে বন্দি থেকে দমবন্ধ অবস্থা হচ্ছে। এর থেকে মুক্তি পেতে বেড়ানোর কোনও বিকল্প নেই।’’

গত ১ জানুয়ারি রাতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষাধিক পর্যটক ভিড় জমিয়েছিলেন দিঘায়। কিন্তু পর্যটনকেন্দ্রগুলিতে ভিড়ে রাশ টানতে গত ২ জানুয়ারি রাত ১২টার পর থেকে সমুদ্রসৈকতে ঘোরায় নিষেধাজ্ঞা জারি করে রাজ্য সরকার। তার জেরে তড়িঘড়ি হোটেল ছেড়ে বাড়িমুখো হয়েছিলেন বহু পর্যটক। অনেক হোটেলের বুকিংও বাতিল হয়ে যায়। পড়শি রাজ্য ওড়িশার সৈকতে পর্যটকদের ঘোরায় নিষেধাজ্ঞা নেই। তাই উদয়পুর, তালসারিতে ভিড় জমাচ্ছিলেন পর্যটকরা। এ বার বাংলার পরিস্থিতি আগের মতো হওয়ায় পর্যটন ব্যবসা আবারও ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha tourism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE