Advertisement
২৪ এপ্রিল ২০২৪
doctor

‘গরিবের ডাক্তার’কে বদলি করা যাবে না, দাবি তুলে জনসাধারণের মিছিল ঝাড়গ্রামে

দিন হোক বা রাত, কেউ অসুস্থ হলে তাঁর চিকিৎসা করার জন্য ছুটে যান মোহনপুর ব্লক স্বাস্থ্য কেন্দ্রের ব্লক স্বাস্থ্য আধিকারিক মানিক সিংহ।

বদলি রোখার দাবিতে বিক্ষোভ।

বদলি রোখার দাবিতে বিক্ষোভ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম ও মেদিনীপুর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৯:৫৭
Share: Save:

এ যেন চলচ্চিত্রের গল্প উঠে এল বাস্তবে। সাধারণ মানুষের কাছে তাঁর পরিচয় ‘গরিবের ডাক্তার’ নামে। আর সেই চিকিৎসককেই যখন বদলি করা হচ্ছে তখন ক্ষোভে ফেটে পড়লেন সাধারণ মানুষ। মঙ্গলবার এই দৃশ্য দেখা গেল ঝাড়গ্রামের মোহনপুরে।

দিন হোক বা রাত, কেউ অসুস্থ হলে তাঁর চিকিৎসা করার জন্য ছুটে যান মোহনপুর ব্লক স্বাস্থ্য কেন্দ্রের ব্লক স্বাস্থ্য আধিকারিক মানিক সিংহ। এই কাজেই তাঁর সমধিক পরিচিতি। এ হেন কাজের মানুষকে বদলি করে দেওয়া হয়েছে দক্ষিণ দিনাজপুরের চালুন ব্লক স্বাস্থ্য আধিকারিকের পদে। কিন্তু তা মানতে পারছেন না এলাকার বাসিন্দারা। জনপ্রিয় ওই চিকিৎসককে ছাড়তে চান না কেউ। তাই তাঁর বদলির প্রতিবাদে মঙ্গলবার মিছিল করে জেলাশাসকের দফতরের সামনে ধরনায় বসেন গ্রামবাসীরা।

মিছিলে যোগ দেওয়া মদন মাহাতো বলেন, ‘‘ওই ডাক্তারবাবুকে এখান থেকে বদলি করে দিলে, আমরা বিনা চিকিৎসায় মারা যাব। তিনি যে কোনও সময়ে আমাদের চিকিৎসা পরিষেবা দেন। এই বদলি রাজনৈতিক হিংসার জেরে। আমরা এটা বাতিল করতে জেলাশাসকের কাছে আবেদন করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhargram doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE