Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee at Tamluk

মমতার সভার তোড়জোড় শুরু

প্রশাসন ও পুলিশ সূত্রের খবর, মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে আসবেন। সভাস্থলের কয়েক’শ মিটার দূরেই জেলা পুলিশ লাইন ময়দান সংলগ্ন এলাকায় হেলিপ্যাড রয়েছে।

তমলুকের নিমতৌড়ীতে মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি চলছে।

তমলুকের নিমতৌড়ীতে মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি চলছে। ছবি: পার্থপ্রতিম দাস।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ০৯:৩৭
Share: Save:

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার জন্য মঞ্চ বাঁধার কাজ শুরু হয়েছে বৃহস্পতিবার। আগামী ৪ মার্চ, সোমবার পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তমলুকের নিমতৌড়িতে জেলা প্রশাসনিক অফিস চত্বরে জেলাপরিষদের অফিস-সংলগ্ন ময়দানে ওই সভা হবে। বৃহস্পতিবার ময়দান চত্বরে থাকা আগাছা পরিষ্কারের কাজে হাত লাগিয়েছিলেন খোদ জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক এবং তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলা সভাপতি অসিত বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসন ও পুলিশের পদস্থ আধিকারিকেরা বুধবারই ময়দানে সভা মঞ্চের স্থান পরিদর্শন করেছিলেন।

প্রশাসন ও পুলিশ সূত্রের খবর, মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে আসবেন। সভাস্থলের কয়েক’শ মিটার দূরেই জেলা পুলিশ লাইন ময়দান সংলগ্ন এলাকায় হেলিপ্যাড রয়েছে। সেখানে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে। হলদিয়া- মেচেদা ১১৬ নম্বর জাতীয় সড়কের পাশে জেলাপরিষদ অফিস সংলগ্ন ময়দানে মুখ্যমন্ত্রীর সভায় বিভিন্ন সরকারি প্রকল্পে সুবিধাপ্রাপ্ত ব্যক্তি, স্বসহায়ক গোষ্ঠীর সদস্য এবং সরকারি বিভিন্ন প্রকল্পের সঙ্গে যুক্ত ব্যক্তি মিলিয়ে প্রায় ২০ হাজার মানুষের জমায়েতের ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রশাসনের তরফে তমলুক ও হলদিয়া মহকুমার বিভিন্ন ব্লক এলাকা থেকে আসার জন্য মোট ৪২৬ টি বাসের ব্যবস্থা করা হয়েছে।

এ দিন উত্তম বারিক জানান,’’সভা মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী জেলায় ‘রাস্তাশ্রী’ প্রকল্পে নবনির্মিত পাকা রাস্তা, পানীয় জল প্রকল্প, সুস্বাস্থ্যকেন্দ্র এবং পাকাসেতু-সহ একাধিক প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। মুখ্যমন্ত্রী আমাদের জেলার জন্য আরও কিছু উন্নয়ন কাজের ঘোষণা করবেন বলে আশা করছি।’’

জেলাপরিষদের সভাধিপতি জানান, পথশ্রী- ৩ প্রকল্পে জেলার প্রায় ১১০০ টি রাস্তা এবং জেলা পরিষদ-সহ বিভিন্ন তহবিল মিলিয়ে প্রায় ১৫০০ হাজার রাস্তায় উন্নয়নের কাজ হয়েছে। জেলার ২২৩ টি গ্রামপঞ্চায়েতেই ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে বাড়ি বাড়ি পানীয়জল পৌঁছে দেওয়ার লক্ষ্যে জল প্রকল্পের কাজ চলছে। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলি উন্নয়ন করে সুস্বাস্থ্য কেন্দ্র গড়া হচ্ছে। বহু গ্রামীণ সেতু এবং শিক্ষা প্রতিষ্ঠানের পরিকাঠামো উন্নয়নের কাজ চলছে। জেলা প্রশাসন সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর উদ্বোধনের তালিকায় থাকা বিভিন্ন প্রকল্পের বকেয়া কাজ দ্রুত সম্পূর্ণ করার প্রস্তুতি চলছে। যে সমস্ত প্রকল্পের শিলান্যাস তিনি করবেন, সেগুলির তালিকা প্রস্তুত করা হচ্ছেে। জেলা প্রশাসন ও জেলা পরিকল্পনা দফতরের আধিকারিকরা ওই তালিকা ধরে সেগুলির পরিস্থিতি খতিয়ে দেখে উদ্বোধন ও শিলান্যাসের তালিকা চূড়ান্ত করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamluk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE