Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

জাতীয় সড়কের কাজে বাধা দেওয়ার নালিশ কোলাঘাটে

নিজস্ব সংবাদদাতা
তমলুক ২৬ মার্চ ২০১৫ ০২:১২

কোলাঘাটের দেউলিয়া বাজারের কাছে ৬ নম্বর জাতীয় সড়কে উড়ালপুল তৈরির দাবি তুলে সড়ক সম্প্রসারণের কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় লোকজনের বিরুদ্ধে। বুধবার সকালে সড়ক সম্প্রসারণের কাজে নিযুক্ত ঠিকাদার সংস্থার একটি মেশিন দিয়ে মাটি তোলার কাজে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। ফলে ওই এলাকায় সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ হয়ে যায়। ঘটনার বিষয়ে ব্লক প্রশাসনের তরফে জেলা প্রশাসনকে জানানো হয়েছে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক অন্তরা আচার্য বলেন, “উড়ালপুল তৈরির দাবি তুলে কয়েকজন সড়ক সম্প্রসারণের কাজে অসুবিধা করছে বলে খবর পেয়েছি। তবে ওই এলাকায় উড়ালপুল তৈরির বিষয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফে প্রস্তাব নেই। স্থানীয় বাসিন্দাদের সুবিধার্থে ফুটব্রিজ তৈরির কথা ভাবা যেতে পারে।”

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাওড়া থেকে খড়্গপুরগামী ৬ নম্বর জাতীয় সড়কের সম্প্রসারণ করে ছয় লেনে পরিনত করার কাজ চলছে। কোলাঘাট থেকে খড়গপুর পর্যন্ত সড়ক সম্প্রসারনের বেশীরভাগটাই সম্পূর্ণ হয়েছে। কোলাঘাটের দেউলিয়া বাজার সংলগ্ন কয়েক’শ মিটার সড়ক সম্প্রসারণের কাজ চলছে। কিন্তু ওই বাজার এলাকায় বাসিন্দাদের যাতায়াতের সুবিধার্থে জাতীয় সড়কে উড়ালপুল তৈরির দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। এ নিয়ে মঙ্গলবার বিকেলে দেউলিয়া হাইস্কুল প্রাঙ্গণে একটি কনভেনশনের আয়োজন করে স্থানীয় বাসিন্দারা। ওই কনভেনশনে দেউলিয়া বাজার ওভারব্রীজ কাম সাব-ওয়ে নির্মাণ সংগ্রাম কমিটি গঠন করা হয়। কনভেনশনের পরেই কমিটির সমর্থকরা মঙ্গলবার সন্ধ্যায় ওভারব্রীজ তৈরির দাবি তুলে দেউলিয়া বাজারে মিছিল করেছিল।

বুধবার সকালে ওই কমিটির সম্পাদক আনন্দ হাণ্ডার নেতৃত্বে প্রায় ৫০ জন স্থানীয় সড়ক সম্প্রসারণের কাজে যুক্ত ঠিকাদার সংস্থার মেশিন দিয়ে মাটি কাটার কাজ বন্ধ করে দেন। আনন্দবাবু বলেন, “নিরাপদে যাতায়াতের জন্য আমরা উড়ালপুলের দাবি জানিয়েছি। প্রশাসনের কাছে আমাদের দাবি জোরাল করে তুলে ধরতেই সড়ক সম্প্রসারণের কাজে বাধা দেওয়া হয়েছে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement