Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩

শুভেন্দুর সভার পর গোলমাল

মঙ্গলবার বিকেলে ব্লকের লালুয়া গ্রাম পঞ্চায়েতের ধলবেলুনে মারধরে আহত হন আফসানা খাতুন নামের এক মহিলা। তাঁকে আহত অবস্থায় কেশিয়াড়ি গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়।

নিজস্ব সংবাদদাতা
কেশিয়াড়ি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ০৭:১০
Share: Save:

দলের প্রতিষ্ঠা দিবসে কেশিয়াড়িতে মন্ত্রী শুভেন্দু অধিকারীর সভার পরেও বিজেপি এলাকায় সন্ত্রাস চালাচ্ছে বলে অভিযোগ তৃণমূলের। পাল্টা সন্ত্রাসের অভিযোগ করেছে বিজেপিও।

Advertisement

মঙ্গলবার বিকেলে ব্লকের লালুয়া গ্রাম পঞ্চায়েতের ধলবেলুনে মারধরে আহত হন আফসানা খাতুন নামের এক মহিলা। তাঁকে আহত অবস্থায় কেশিয়াড়ি গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। তৃণমূলের অভিযোগ, বিজেপি এলাকায় সন্ত্রাস চালাতে এই ধরনের ঘটনা ঘটিয়েই চলেছে। অভিযোগ জানানো হয় কেশিয়াড়ি থানায়। তৃণমূলের অভিযোগ, আফসানার বাড়িতে এবং জমির সীমানা নির্ধারণকারী গাছে কেন দলের পতাকা থাকবে, তা নিয়ে হুমকি দেয় বিজেপি। এমনকী, ওই পতাকা খুলে নেওয়ার জন্য হুমকিও দেওয়া হয় বলে তৃণমূলের অভিযোগ। পতাকা খুলতে না চাওয়ায় মারধর করা হয় বলে অভিযোগ করেছে তৃণমূল। মারধরের পাল্টা অভিযোগ তুলেছে বিজেপিও। তাদের দাবি, পতাকা লাগাতে গিয়ে শাসক দল তাদের পতাকা খুলে দিয়েছে। মারধরে উভয়পক্ষের আহত হন কয়েকজন।

মারধরে নাম জড়ায় বিজেপির সংখ্যালঘু সেলের জেলা ও ব্লকের নেতৃত্ব মইনু মল্লিক ও ওমর মল্লিক-সহ আটজনের। আহত আফসানার মা নাজিমুন্নেসা বিবি বলেন, ‘‘অভিযুক্তরা এসে মারধর করে মেয়েকে।’’ অভিযোগ পেয়ে সন্ধ্যায় মইনু ও জব্বারকে গ্রেফতার করে পুলিশ। শুভেন্দু চলে যাওয়ার পর ধলবেলুনের পাশাপাশি গোলমাল হয় নছিপুরেও। তৃণমূলের অভিযোগ, নছিপুর গ্রাম পঞ্চায়েতের করঞ্জিমুড়াতে বিজেপির মারধরে আহত হন বুধন মাহাল। তাকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। অভিযোগ তৃণমূল করার অপরাধে মারধর করা হয় ওই মহিলাকে। বেশ কয়েক জায়গায় প্রতিষ্ঠা দিবসের পতাকা ছিঁড়ে দেওয়ার অভিযোগ তুলছে তৃণমূল। সব কটি অভিযোগ বিজেপির দিকে। কেশিয়াড়ি ব্লক তৃণমূলের সভাপতি পবিত্র শীট বলেন, ‘‘বিজেপি এইধরনের কাণ্ড করে চলেছে। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে এর মোকাবিলা করব।’’ বিজেপির উত্তর মণ্ডলের সভাপতি জগন্নাথ বসু বলেন, ‘‘সব মিথ্যে ঘটনা। শুভেন্দুর সভা থেকে ফিরে এলাকায় নিজেদের জমি ফেরত পেতে এই ধরনের ঘটনা ঘটাচ্ছে তৃণমূল।।’’ মঙ্গলবার শুভেন্দুর সভার আগেই উত্তেজনা ছড়িয়েছিল জামদিতে। ওই ঘটনায় চারজনের নামে অভিযোগ করে তৃণমূল। সন্ধ্যায় পিন্টু দোলাই নামে এক বিজেপি কর্মীকেও গ্রেফতার করে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.