Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mahishadal

পুরোহিতদের ‘বন্দি’ করে মহিষাদল রাজবাড়ির মন্দিরে লক্ষ টাকার চুরি! প্রণামী বাক্স নিয়ে গেল চোর

রাজবাড়ি সূত্রে খবর, দুষ্কৃতীরা কয়েক লক্ষ টাকার সোনা এবং রূপোর গয়না-সহ নগদ টাকা নিয়ে পালিয়েছে। ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

THEFT

মহিষাদল রাজবাড়ির শতাব্দী প্রাচীন গোপালজিউ মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মহিষাদল শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৩:০৯
Share: Save:

পূর্ব মেদিনীপুরের মহিষাদল রাজবাড়ির শতাব্দী প্রাচীন গোপালজিউ মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। মঙ্গলবার গভীর রাতে দুষ্কৃতীরা মন্দিরের পিছনের দরজা ভেঙে ভিতরে ঢুকে লুটপাট চালায়। রাজবাড়ি সূত্রে খবর, দুষ্কৃতীরা কয়েক লক্ষ টাকার সোনা এবং রূপোর গয়না-সহ নগদ টাকা নিয়ে পালিয়েছে। ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ সূত্রে খবর, দুষ্কৃতীরা মন্দিরে লাগানো সিসি ক্যামেরা আড়াল করে চুরির ঘটনাটি ঘটিয়েছে। তবে অভিযুক্তদের চিহ্নিত করার সব রকম চেষ্টা চলছে।

রাজবাড়ি সূত্রের জানা গিয়েছে, প্রতি রাতে গোপালজিউ মন্দিরের পাশেই একটি ঘরে ঘুমোন পুরোহিতরা। মন্দিরের মূল দরজার বাইরে পাহারায় থাকেন এক জন নিরাপত্তাকর্মী। মঙ্গলবার রাত ২টো নাগাদ মন্দিরের ভিতর অস্বাভাবিক কিছু শব্দ শুনে নিরাপত্তাকর্মী মূল দরজা খুলে ভিতরে যান। সেখানে গিয়ে তিনি দেখেন পুরোহিতদের ঘরটি বাইরে থেকে শিকল লাগানো। তখনই সন্দেহ হয় তাঁর। তড়িঘড়ি শিকল খুলতেই নজরে আসে পিছনের গেটের দরজা হাট করে খোলা। মন্দিরের ভিতরে ঢোকার পর নিরাপত্তরক্ষী দেখেন সর্বস্ব লুট হয়ে গিয়েছে।

মন্দিরের এক পুরোহিত দিবাকর মিশ্রের কথায়, ‘‘রাত আড়াইটে নাগাদ নিরাপত্তারক্ষী আমাদের ডাকে। বাইরে থেকে শিকল দেওয়া ছিল। নিরাপত্তারক্ষী দরজার শিকল খুললে আমরা বেরিয়ে এসে দেখি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। রাজ পরিবারকে জানানো বিষয়টি জানাই। মন্দিরে দেবদেবীর গয়না, আসবাবপত্র— সব মিলিয়ে আনুমানিক লক্ষাধিক টাকা চুরির ঘটনা ঘটেছে।’’

রাজবাড়ি সূত্রে খবর, গোপালজিউ মন্দিরে সোনা ও রূপার লক্ষাধিক টাকার গয়না ছিল। সেইসঙ্গে মন্দিরের প্রণামি বাক্সটিও দুষ্কৃতীরা লুট করে নিয়ে গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahishadal Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE