Advertisement
০২ মে ২০২৪
tmc bjp clash

ঘাটালের সেই পঞ্চায়েতে উপসমিতি গঠনে উত্তেজনা! অশান্তিতে একে অপরকে দায়ী করল তৃণমূল-বিজেপি

ইড়পালা গ্রাম পঞ্চায়েতে ১৫টি আসনের মধ্যে আটটিতে জয়ী হয় বিজেপি। তৃণমূল পায় সাতটি আসন। পঞ্চায়েত গঠন করে বিজেপি। কিন্তু সোমবার রমা মণ্ডল নামে বিজেপির এক পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দেন।

TMC BJP clash

গন্ডগোল প্রশমনের চেষ্টায় পুলিশ বাহিনী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৭
Share: Save:

গ্রাম পঞ্চায়েতের উপসমিতি গঠনকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা পশ্চিম মেদিনীপুরের ঘাটেলের ইড়পালা গ্রাম পঞ্চায়েতে। অভিযোগ, গ্রাম প্রধান-সহ বিজেপি পঞ্চায়েত সদস্যদের ব্যাপক মারধর করেছেন তৃণমূলের লোকজন। পাল্টা বিজেপির বিরুদ্ধে গন্ডগোল পাকানো এবং উপসমিতি গঠনের প্রক্রিয়া বানচাল করার অভিযোগ তুলল তৃণমূল। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় পুলিশ বাহিনী এবং র‍্যাফ।

বুধবার ছিল ইড়পালা গ্রাম পঞ্চায়েতের উপসমিতি গঠন। আর সেখানেই বাধে যত গন্ডগোল। একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগে শুরু হয় মারামারি। এমনকি, পুলিশ বাহিনী এসেও উত্তেজনা প্রশমন করতে বেগ পায়। নামাতে হয় র‌্যাফ। ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাটের অভিযোগ, ‘‘আমাদের পঞ্চায়েত প্রধানকে মেরে ঠেলে ফেলে দিয়েছে। অজ্ঞান হয়ে গিয়েছে সে। পুলিশের গাড়িতে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তৃণমূল চায় গুন্ডামি করে উপসমিতি গঠন করতে। তবে গন্ডগোলের জন্য সেই প্রক্রিয়া স্থগিত হয়ে গিয়েছে।’’ বিধায়কের সংযোজন, ‘‘গুন্ডামি করলে আমরাও পিছিয়ে নেই। বুঝিয়ে দেব ঠিক সময়ে। তৃণমূলের কাছে আবেদন, সঠিক পদ্ধতিতে উপসমিতিতে গঠন করা হোক।’’ অন্য দিকে, পঞ্চায়েত প্রধান ‘নাটক’ করে অজ্ঞান হয়ে গিয়েছেন বলে কটাক্ষ করেছে তৃণমূল। ঘাটাল ব্লক তৃণমূলের সভাপতি দিলীপ মাজি বলেন, ‘‘বিজেপি যে প্রশাসন মানে না তার চরম উদাহরণ এটা। আমরা চাই যে কোনও মূল্যে আজই উপসমিতি গঠন করতে হবে। আমরা বিডিওকে বলছি। কোনও মতে আজ উপসমিতি গঠন বানচাল করতে দেওয়া যাবে না।’’

বস্তুত, ইড়পালা গ্রাম পঞ্চায়েতে ১৫টি আসনের মধ্যে আটটিতে জয়ী হয় বিজেপি। তৃণমূল পায় সাতটি আসন। বহু টালবাহানার পর পঞ্চায়েত গঠন করে বিজেপি। কিন্তু সোমবার রমা মণ্ডল নামে বিজেপির এক পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দেন। এই আবহে বুধবার উপসমিতি গঠনের শুরুতেই গন্ডগোল বাধে। বিজেপির অভিযোগ, গ্রাম পঞ্চায়েতের প্রধান বাসন্তী পোড়ে-সহ বেশ কয়েক জন বিজেপি কর্মী আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাঁদের ঘাটাল হাসপাতালে পাঠানো হয়েছে। যদিও বিজেপির বিরুদ্ধে পাল্টা গন্ডগোল পাকানো এবং কাগজপত্র ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন তৃণমূল নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tmc bjp clash ghatal Panchayat board TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE