Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cooperative Election

শুভেন্দুর জেলায় আরও একটি সমবায় তৃণমূলের দখলে, ৬৭ আসনের মধ্যে জয় ৬৬টিতেই

কেশবপুরের ওই সমবায়ে আগেই তিন আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল জোড়াফুল শিবির। বুধবার সেখানে ৬৪টি আসনে ভোট হয়। তার মধ্যে বিজেপি ৪৭টি এবং সিপিএম ৩৬টি আসনে প্রার্থী দেয়।

মহিষাদলের সমবায় তৃণমূলের দখলে। নিজস্ব ছবি।

মহিষাদলের সমবায় তৃণমূলের দখলে। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
মহিষাদল শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২০:৩০
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরে আরও একটি সমবায় দখল করল তৃণমূল। মহিষাদল বিধানসভার ‘কেশবপুর জনতা কোঅপারেটিভ কৃষি ক্রেডিট সোসাইটি লিমিটেড’-এর ভোটে মোট ৬৭টি আসনের মধ্যে ৬৬টিতেই জিতেছে শাসকদল সমর্থিত প্রার্থীরা। বিজেপি জিতেছে একটি মাত্র আসনে।

কেশবপুরের ওই সমবায়ে আগেই তিন আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল জোড়াফুল শিবির। বুধবার সেখানে ৬৪টি আসনে ভোট হয়। তার মধ্যে বিজেপি ৪৭টি আসনে এবং সিপিএম ৩৬টি আসনে প্রার্থী দেয়। ভোটার সংখ্যা ছিল ১,৭০০। গণনার পর দেখা যায়, তৃণমূল সমর্থিত প্রার্থীরা ৬৪টি আসনে জিতেছেন।

পঞ্চায়েত ভোটের আগে এই জয়ে দলের মনোবল আরও বাড়াবে বলেই দাবি তৃণমূলের। মহিষাদলের তৃণমূল বিধায়ক তিলককুমার চক্রবর্তী বলেন, ‘‘এই জয় মা-মাটি-মানুষের জয়। রাম-বাম জোটের অশুভ শক্তির বিরুদ্ধে সাধারণ মানুষ সরব। এই জয়ই তার প্রমাণ। বাংলার মানুষ উন্নয়নের পক্ষেই রয়েছেন।’’

বিজেপির অবশ্য দাবি, এই সমবায় ভোটের ছাপ পঞ্চায়েত ভোটে পড়বে না। স্থানীয় বিজেপি নেতা বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনের সঙ্গে সমবায় নির্বাচনের কোনও সম্পর্ক নেই। পঞ্চায়েত নির্বাচন সম্পূর্ণ অন্য বিষয়ের উপর হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cooperative Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE