Advertisement
০৬ মে ২০২৪
Lakshmir Bhandar

তৃণমূলের সভায় এত কম মহিলা! মন্ত্রীর কাছে লক্ষ্মীর ভান্ডার বন্ধ করার আর্জি দলীয় নেতার

বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরের দাসপুরে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের কিসান ক্ষেতমজুর সংগঠনের পক্ষ থেকে একটি জনসভার আয়োজন করা হয়।

‘লক্ষ্মীর ভান্ডার’ বন্ধের হুঁশিয়ারি দিয়ে বসলেন তৃণমূল নেতা।

‘লক্ষ্মীর ভান্ডার’ বন্ধের হুঁশিয়ারি দিয়ে বসলেন তৃণমূল নেতা।

নিজস্ব সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২২:৩১
Share: Save:

মহিলাদের উন্নয়নে রাজ্য সরকারের এত ‘জনমুখী প্রকল্প’ রয়েছে। তা সত্ত্বেও শাসক দলের জনসভায় মহিলাদের উপস্থিতি কম! বিস্ময় প্রকাশ করে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের প্রকল্প ‘লক্ষ্মীর ভান্ডার’ বন্ধের হুঁশিয়ারি দিয়ে বসলেন তৃণমূল নেতা। মঞ্চে সেই সময় উপস্থিত রাজ্যের দুই মন্ত্রী— পূর্ণেন্দু বসু এবং শ্রীকান্ত মাহাতো। তাঁদের কাছেই লক্ষ্মীর ভান্ডার বন্ধ করে দেওয়ার আবেদন করতে দেখা গেল পশ্চিম মেদিনীপুরে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান অমল পণ্ডাকে। এই ঘটনায় শাসক দলকে বিঁধে বিজেপি অভিযোগ তুলেছে, তৃণমূলের সংস্কৃতিই হল মহিলাদের অপমান করা। সাংগঠনিক জেলা চেয়ারম্যানের মন্তব্যই তার প্রমাণ।

বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরের দাসপুরে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের কিসান ক্ষেতমজুর সংগঠনের পক্ষ থেকে একটি জনসভার আয়োজন করা হয়। সেই সভায় মহিলাদের উপস্থিতি কম দেখে অমলকে বলতে শোনা যায়, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এত প্রকল্পের ঘোষণা করেছেন। তার পরেও কিসান ক্ষেতমজুর সংগঠনের সভায় মা-বোনেদের সংখ্যা এত কম! আমি পুর্ণেন্দুদাকে বলব, আপনি দিদির সঙ্গে কথা লক্ষ্মীর ভান্ডার প্রকল্প বন্ধ করে দেওয়ার ব্যবস্থা করুন।’’

অমলের এমন মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি তন্ময় দাস বলেন, ‘‘তৃণমূলের সংস্কৃতিই হল মহিলাদের অপমান করা। এই মন্তব্যেই তা প্রমাণিত। ভোটের আগে মহিলাদের ৫০০ টাকা করে দিয়ে ভোট কিনতে চেয়েছিল। অর্থাৎ, ভিক্ষা দিয়েছিল। পশ্চিম মেদিনীপুরের মহিলারা যথেষ্ঠ আত্মমর্যাদাসম্পন্ন। তাঁরা এমন মন্তব্যের জবাব দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakshmir Bhandar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE