×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

আজ শুভেন্দুর সভা, পাল্টার প্রস্তুতি তৃণমূলে

নিজস্ব সংবাদদাতা
চন্দ্রকোনা ১৬ জানুয়ারি ২০২১ ০২:৪২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আজ, শনিবার চন্দ্রকোনার খেজুরডাঙায় বিজেপির সভা। মূল বক্তা শুভেন্দু অধিকারী। থাকার কথা কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী মনসুখ মাণ্ডব্যরও। চন্দ্রকোনায় পাল্টা সভা করবে তৃণমূলও। সেখানে বিজেপির থেকে অন্তত তিনগুণ বেশি জমায়েত হবে বলে তৃণমূলের দাবি।

দু’-একদিনের মধ্যেই ওই সভার দিনক্ষণ ঘোষণা করবে তৃণমূল। প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি অবশ্য বলেন, “এটাকে ঠিক পাল্টা সভা বলব না। শুভেন্দু অধিকারীর সভার পাল্টা করার প্রয়োজন বলে দল মনে করে না। চন্দ্রকোনায় টানা মিটিং-মিছিল চলছে। অনেক দিন বড় সভা হয়নি। সেই নিরিখেই সভা হবে।’’ চন্দ্রকোনার তৃণমূল নেতা সৌগত দণ্ডপাট বলেন, “জেলা নেতৃত্বের নির্দেশে সভার যাবতীয় প্রক্রিয়া শুরু করা হয়েছে।”

বিজেপি সূত্রের খবর, শনিবারের সভার সব প্রস্তুতি সারা। চন্দ্রকোনা-১ ও ২ ব্লকের তৃণমূলের কয়েক হাজার কর্মী-সমর্থক এবং সিপিএমের পুরনো বেশ কিছু নেতাও আজ বিজেপিতে যোগ দেবেন বলে গেরুয়া শিবিরের দাবি। পাশাপাশি ক্ষীরপাই, চন্দ্রকোনা ও রামজীবনপুর পুরসভা এলাকার বহু তৃণমূল কর্মীদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে বলে বিজেপির পক্ষ থেকে প্রচার চলছে। ফলে, চন্দ্রকোনার সভার দিকে নজর রাখছে সবপক্ষই।

Advertisement

Advertisement