Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Elephant Attack

শুঁড়ে জড়িয়ে তুলে আছাড়, হাতির হানায় মেদিনীপুরে মৃত্যু দু’জনের

স্থানীয় সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় হাতির হানার খবর পেয়ে নিজের আলু ক্ষেতে ফসল বাঁচাতে গিয়েছিলেন টুকেশ্বর। সেই সময়ে ওই হাতির দলটি তাঁর সামনে চলে আসে।

elephants

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৩০
Share: Save:

হাতির হানায় মেদিনীপুরে মৃত্যু হল দু’জনের। মৃতদের নাম টুকেশ্বর মান্ডি (৫৫) এবং ভাস্কর কিস্কু (৩৬)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের কাছের ভাদুতলা বিটের নোনাশোলের জঙ্গল থেকে বেরিয়ে কালিবাসা এলাকায় চলে আসে চারটি হাতির একটি দল। ওই দলের সামনে পড়েই মৃত্যু হয়েছে দুই ব্যক্তির।

স্থানীয় সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় হাতির হানার খবর পেয়ে নিজের আলু ক্ষেতে ফসল বাঁচাতে গিয়েছিলেন টুকেশ্বর। সেই সময়ে ওই হাতির দলটি তাঁর সামনে চলে আসে। তারা অতর্কিতে হামলা চালায়। শুঁড়ে জড়িয়ে তাঁকে তুলে আছাড় মারে একটি হাতি। গুরুতর আহত অবস্থায় স্থানীয়েরা তাঁকে উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। টুকেশ্বরের বাড়ি শালবনি থানার কলিবাসা গ্রামে।

এর পর হাতির দলটি ওখান থেকে বেরিয়ে মেদিনীপুরের চাঁদড়া জঙ্গলের দিকে যাওয়ার সময় ভাস্করকে আক্রমণ করে। জানা গিয়েছে, তিনিও তখন তাঁর আলু চাষের জমি পাহারা দিচ্ছিলেন। ভাস্কর ছুটে পালানোর চেষ্টা করলেও পার পাননি হাতির হামলা থেকে। খবর পেয়ে এলাকায় পৌঁছয় বন দফতরের কর্মীরা। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে নোনাশোলের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিন্তু বুধবার রাতে তাঁর মৃত্যু হয়েছে।

হাতির ওই দলটিকে এলাকা থেকে তাড়াতে তৎপর বন দফতরের কর্মীরা। মৃতদের পরিবারকে নিয়ম অনুযায়ী আর্থিক সাহায্য করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

midnapore Elephant Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE