Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Dev

প্রার্থিতালিকা ঘোষণা হয়নি, ঘাটালে দেবের নামে দেওয়াল লেখা শুরু করে দিল তৃণমূল!

ঘাটালের বিভিন্ন এলাকায় দেবের নামে দেওয়াল লিখন শুরু হয়েছে। সেখানে তাঁকে ‘আসন্ন লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্রে তৃণমূলের প্রার্থী’ বলে উল্লেখ করা হয়েছে।

Walling in Ghatal seeking votes for Dev as Lok Sabha Election candidate for TMC

পিংলায় দেবের নামে তৃণমূলের পোস্টার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পিংলা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৬
Share: Save:

আনুষ্ঠানিক ঘোষণা এখনও হয়নি। তবে তিনি যে ঘাটাল থেকে এ বারেও লোকসভা নির্বাচনের প্রার্থী হচ্ছেন, তা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। রবিবার দেব নিজেই জানিয়ে দিয়েছেন, ঘাটাল থেকে তিনি তৃণমূলের টিকিটে ভোটে দাঁড়াতে পারেন এ বারেও। তার পরেই ঘাটালে দেবের নামে দেওয়াল লিখন শুরু হয়ে গেল।

সোমবার থেকেই ঘাটালের বিভিন্ন এলাকায় দেবের নামে দেওয়াল লিখন শুরু হয়েছে। পিংলার জলচক, করকাই এলাকায় দেওয়ালে দেওয়ালে দেখা গিয়েছে দেবের নামে প্রচার। সেখানে তাঁকে ‘আসন্ন লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্রে তৃণমূলের প্রার্থী’ হিসাবেই উল্লেখ করা হয়েছে।

এ প্রসঙ্গে পিংলা ব্লক সভাপতি শেখ সাবেরতি বলেন, ‘‘দু’দিন আগেই অভিনেতা সোহম সাংবাদিক বৈঠক করেছিলেন। সেটা দেখার পরেই জলচকের নেতৃত্বরা দেবকে স্বাগত জানিয়ে দেওয়াল লিখন করেছেন।’’

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই দলের হয়ে ভোটে না লড়ার ইঙ্গিত দিচ্ছিলেন দেব। সম্প্রতি ঘাটালের তিনটি প্রশাসনিক পদ— ঘাটাল কলেজ, ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতি এবং বীরসিংহ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে ইস্তফাও দেন। সমাজমাধ্যমে একটি পোস্টে তিনি লিখেছিলেন, ‘‘সংসদে আমার আজ শেষ দিন।” এতেই অনেকের মনে হয়েছিল, ঘাটাল থেকে আসন্ন লোকসভায় দেব যে আর দাঁড়াতে চাইছেন না, তা স্পষ্ট হয়ে গিয়েছে। যদিও সরাসরি এ ব্যাপারে কখনওই কোনও সিদ্ধান্ত নেওয়ার কথা জানাননি দেব।

গত শনিবার দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন দেব। জোড়া বৈঠক সেরে বেরিয়ে তিনি বলেছিলেন, “আমি ছাড়তে চাইলেও রাজনীতি আমাকে ছাড়বে না!” রবিবার দেখা যায়, ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুইকে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে ডেবরার প্রাক্তন বিধায়ক রাধাকান্ত মাইতিকে। জেলা নেতৃত্ব সূত্রে শোনা যাচ্ছিল, শঙ্করের সঙ্গে দ্বন্দ্বের কারণেই দেব ভোটে দাঁড়াতে চাইছিলেন না। সেই সমস্যা মিটে গিয়েছে। রবিবার দেব নিজেই জানিয়েছেন, সব কিছু ঠিক থাকলে ঘাটাল থেকে তিনি তৃণমূলের প্রার্থী হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE