Advertisement
১৫ জুলাই ২০২৪
West Bengal Lockdown

শিশু, প্রবীণদের গরুর দুধ বিলি গেরুয়া নেতার

গড়়বেতা ৩ পঞ্চায়েত সমিতির বিজেপির একমাত্র নির্বাচিত সদস্য গৌতম কৌড়ি।

সাহায্য: গৌতম কৌড়ি (সাদা জামা)। নিজস্ব চিত্র

সাহায্য: গৌতম কৌড়ি (সাদা জামা)। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চন্দ্রকোনা রোড শেষ আপডেট: ৩০ মার্চ ২০২০ ০১:৪৭
Share: Save:

লকডাউনের সময় গৃহবন্দি শিশু ও বৃদ্ধদের পাশে বিজেপির পঞ্চায়েত সদস্য। যে সব বাড়িতে শিশু ও বৃদ্ধ -বৃদ্ধা আছেন, সেখানে বিনামূল্যে এক লিটার করে গরুর দুধ বিলি করছেন তিনি।

গড়়বেতা ৩ পঞ্চায়েত সমিতির বিজেপির একমাত্র নির্বাচিত সদস্য গৌতম কৌড়ি। তাঁর নির্বাচনী ক্ষেত্র নয়াবসত এলাকায় গৌতম শনিবারই বিলি করেছেন ১ কুইন্টাল ২০ লিটার গরুর দুধ। রবিবারও ১ কুইন্টালেরও বেশি দুধ বিলি করেছেন তিনি।

মিষ্টির দোকান বন্ধ। ফলে উদ্বৃত্ত হচ্ছে দুধ। লোকসান হচ্ছে দুধ ব্যবসায়ীদের। আবার যেসব বাড়়িতে শিশু ও বয়স্ক মানুষ আছেন, লকডাউনের সময় দোকান, বাজার বন্ধ থাকায় তাদের গরুর দুধ পেতে খুব অসুবিধা হচ্ছে। পুষ্টির জন্য অনেকে ছানাও খান। অসুবিধায় পড়়েছেন তাঁরাও।ব্যবসায়ী থেকে দুধ কিনে শিশু ও প্রবীণ মানুষদের বিলিয়ে দিচ্ছেন বিজেপির পঞ্চায়েত সদস্য গৌতম। এতে মিলছে দ্বিমুখী সুবিধা। কিছুটা সুরাহা পাচ্ছেন ব্যবসায়ীরা। উপকৃত হচ্ছে শিশু ও প্রবীণেরাও। গৌতম বলেন, ‘‘এইসময় শিশু ও বয়স্কদের গরুর দুধ পেতে খুব সমস্যা হচ্ছে। তাই সেইসব বাড়ি পিছু ১ লিটার করে গরুর দুধ বিলি করছি। ঠিক করেছি, দুধ উৎপাদকদের কাছ থেকে দুধ কিনে এখন প্রতিদিনই ছোট ড্রামে করে বাড়়িতে বাড়়িতে ১ লিটার করে দিয়ে আসব।’’ বিনে পয়সায় ঘরে বসেই দুধ পেয়ে খুশি নয়াবসত এলাকার বহু পরিবার। কমল কালিন্দী, হাবলু কালিন্দী, পাঁচু সর্দারেরা বললেন, ‘‘ঘরবন্দি অবস্থায় বাচ্চাদের দুধ পাচ্ছিলাম না। এই উদ্যোগ খুব ভাল।’’

বিজেপির পঞ্চায়েত সমিতির সদস্যের এই কাজের তারিফ করেছেন তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতি আকাশদীপ সিংহ। আকাশদীপ বলেন, ‘‘শুনেছি উনি (গৌতম) শিশু - বয়স্কদের জন্য গরুর দুধ বিতরণ করছেন। এটা প্রশংসনীয় উদ্যোগ।’’ কিন্তু এ ভাবে কতদিন বিনামূল্যে দুধ বিলি সম্ভব? পেশায় ব্যবসায়ী গৌতম বললেন, ‘‘যতদিন পারি চেষ্টা করব। আপাতত ঠিক করেছি, এক সপ্তাহ দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE