Advertisement
১৬ মে ২০২৪
SSC recruitment scam

SSC recruitment case: পদ্ধতিগত ভুল থাকতে পারে, কিন্তু দুর্নীতি হয়নি, দাবি এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের

সিল করা ফ্ল্যাটের ছাদে বসে সুবীরেশ দাবি করেন, তিনি দুর্নীতিতে লিপ্ত নন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তেই নাকি তা স্পষ্ট হয়ে যাবে।

এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। (ফাইল চিত্র)

এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। (ফাইল চিত্র)

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৬:২৩
Share: Save:

বাগডোগরা থেকে কলকাতা বিমানবন্দরে নেমেই দাবি করেছিলেন, তিনি এসএসসি চেয়ারম্যান থাকাকালীন শিক্ষক নিয়োগে ‘কোনও দুর্নীতি হয়নি’। বৃহস্পতিবার বাঁশদ্রোণীতে নিজের সিল করা ফ্যাটে ঢুকে অধুনা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য কিঞ্চিৎ ‘সুর নরম’ করে জানালেন, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে পদ্ধতিগত ‘ভুল’ থাকতে পারে, কিন্তু কোনও ‘দুর্নীতি’ হয়নি।

বৃহস্পতিবার সাংবাদিকদের সুবীরেশ বলেন, ‘‘পদ্ধতিগত ত্রুটি (শিক্ষক নিয়োগে) থাকতে পারে। কিন্তু কোনও দুর্নীতি হয়নি।’’ সিবিআইয়ের উপর ১০০ শতাংশ বিশ্বাস রয়েছে বলেও দাবি করেছেন তিনি।

বাঁশদ্রোণীতে তাঁর সিল করা ফ্ল্যাটের ছাদে বসে সস্ত্রীক সুবীরেশ জানান, তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ ভিত্তিহীন। সিবিআই ফের জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারে কি না এই প্রশ্নের উত্তরে সুবীরেশের স্ত্রী জানান, সিবিআই আধিকারিকরা আসতে পারেন। তাই তাঁরা সেখানে এসে থাকছেন।

এসএসসি দুর্নীতি তদন্তে তৈরি হওয়া বাগ কমিটি যে রিপোর্ট দিয়েছিল, সেই রিপোর্টেও তাঁর বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ নেই বলে দাবি করেছেন সুবীরেশ। আর তাঁর ফ্ল্যাটে সাংবাদিকদের প্রশ্নের সামনে দৃশ্যতই বিরক্ত সুবীরেশ অবশ্য এসএসসি-র উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌হার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে কোনও মন্তব্য করতে চাননি। তিনি যে দুর্নীতিতে লিপ্ত নন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তেই তা ‘স্পষ্ট’ হয়ে যাবে বলে দাবি করেছেন তিনি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বুধবারই প্রায় ন’ঘণ্টা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন বর্তমানে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তার ২৪ ঘণ্টার মধ্যেই বাগডোগরা বিমানবন্দরে দেখা গিয়েছিল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে। তিনি কলকাতা রওনা দিচ্ছেন কি না, তা তাঁকে জিজ্ঞাসা করেন সাংবাদিকরা। সংক্ষিপ্ত উত্তরে সুবীরেশ বলেন, ‘‘হ্যাঁ।’’ আবারও তাঁকে সিবিআই তলব করেছে কি না, সেই প্রশ্নের উত্তরে অবশ্য তখন কিছু জানাননি। শেষে তিনি বললেন, শিক্ষক নিয়োগে কোনও পদ্ধতিগত ত্রুটি থাকতে পারে। তবে আবারও দাবি করলেন, কোনও দুর্নীতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC recruitment scam SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE