Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CBI

Partha Chatterjee: পার্থর হাজিরায় অন্তর্বর্তী স্থগিতাদেশ, এসএসসি সংক্রান্ত সব মামলা স্থগিত ডিভিশন বেঞ্চে

বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ পার্থর হাজিরার উপর এই অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৫:৫৫
Share: Save:

মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজিরা দিতে হচ্ছে না পার্থ চট্টোপাধ্যায়কে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন পার্থের আইনজীবী। একক বেঞ্চের নির্দেশ হাতে না পাওয়ায় সিবিআইয়ের দফতরে পার্থের হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতিরা। ফলে মঙ্গলবার বিকেলে সিবিআই দফতরে হাজির হতে হচ্ছে না রাজ্যের শিল্পমন্ত্রী পার্থকে।

বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানতে চায়, একক বেঞ্চের নির্দেশনামা কি হাই কোর্টের ওয়েবসাইটে আপলোড হয়েছে? কিন্তু দেখা যায়, তখনও একক বেঞ্চের নির্দেশ আপলোড হয়নি। এর পরই বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ পার্থর সিবিআই অফিসে হাজিরা-সহ এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়। বুধবার সকাল সাড়ে দশটা পর্যন্ত স্থগিতাদেশ জারি থাকবে। মামলার পরবর্তী শুনানি তখনই শুরু হবে।

বিকেল সাড়ে পাঁচটায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের সামনে হাজির হওয়ার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যান পার্থর আইনজীবী। সেই মামলার শুনানি শুরু হয় বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। সূত্রের খবর, একক বেঞ্চের নির্দেশনামা হাতে না পাওয়ায় ডিভিশন বেঞ্চে পার্থর আবেদনের শুনানি স্থগিত করে দেন বিচারপতিরা। বুধবার সকাল সাড়ে দশটায় পার্থর আবেদনের শুনানি হবে বলে হাই কোর্ট সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE