Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Moderate thunderstorm

কলকাতায় শুরু হল বৃষ্টি, সপ্তাহ জুড়ে কেমন থাকবে আবহাওয়া?

কলকাতায় আকাশ অবশ্য মেঘলা থাকবে। এর পাশাপাশি দার্জিলিং-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভবনা রয়েছে।

কালো মেঘে ঢেকে গেল কলকাতার আকাশ। নিজস্ব চিত্র।

কালো মেঘে ঢেকে গেল কলকাতার আকাশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২০ ১০:০৮
Share: Save:

সন্ধে নামর মুখে কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুরু হল ঝমঝমিয়ে বৃষ্টি। কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বইছে। বুধবারও দক্ষিণবঙ্গ জুড়ে এমনই আবহওয়া থাকবে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

Advertisement

সপ্তাহ জুড়ে রাজ্যে চলবে মেঘ-বৃষ্টির খেলা। পাহাড় থেকে সমতলে কোথাও বৃষ্টি, কোথাও মেঘ আবার কোথাও বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বইতে পারে। এমনটাই জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। সোমবার বীরভূম এবং ঝাড়গ্রামে বৃষ্টির সঙ্গে শিলাও পড়েছে। লালমাটির রাস্তা রাতারাতি সাদা হয়ে যায়। ছবিতে দেখে বোঝার উপায় ছিল না এটা ঝাড়গ্রাম না দার্জিলিং।

মঙ্গলবারও বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় দিনভরই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতায় আকাশ অবশ্য মেঘলা থাকবে। এর পাশাপাশি দার্জিলিং-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভবনা রয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সঙ্ঘাতে বসন্তেও বৃষ্টি পিছু ছাড়ছে না। শুক্রবার পর্যন্ত বিভিন্ন জায়গায় কোথাও বৃষ্টি কোথাও আবার তার সঙ্গে দমকা হাওয়ার সতর্কতা রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে বুধবার বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতি ও শুক্রবার কোথাও কোথাও দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টিও হতে পারে বলে জানা যাচ্ছে। এই অবস্থায় পরিস্থিতি কোন দিকে এগোচ্ছে নজর রাখছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

আরও পড়ুন: ‘গোলি মারো’ স্লোগান-কাণ্ডে গ্রেফতার আরও এক বিজেপি কর্মী

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়া থেকে সরবেন কেন? নানা জল্পনা মোদীর টুইটে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.