Advertisement
০৫ মে ২০২৪
Treatment

উন্নত প্রযুক্তির মাধ্যমে হাঁটুর প্রতিস্থাপন, কলকাতার পর সুবিধা পাবেন দুর্গাপুরবাসীও

এ বার দুর্গাপুরে চতুর্থ কেন্দ্র খোলা হচ্ছে মোমেনটাম অর্থকেয়ারের। এর ফলে দুর্গাপুর এবং আশপাশের এলাকার মানুষজনও উন্নত মানের পরিষেবা পাবেন।

image of centre

মোমেনটাম অর্থকেয়ার এ বার দুর্গাপুরেও। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৯
Share: Save:

হাড়ের সমস্যায় যাঁরা ভুগছেন, তাঁদের কাছে স্বস্তির বার্তা নিয়ে এসেছিল মোমেন্টাম অর্থকেয়ার। কলকাতায় তিনটি কেন্দ্র ছিল। এ বার দুর্গাপুরে চতুর্থ কেন্দ্র খোলা হচ্ছে মোমেনটাম অর্থকেয়ারের। এর ফলে দুর্গাপুর এবং আশপাশের এলাকার রোগীরা উন্নত মানের পরিষেবা পাবেন। ‘রোবোটিক প্রযুক্তি’র মাধ্যমে পাবেন হিপ এবং হাঁটু প্রতিস্থাপনের সুবিধা।

‘কিউভিস অ্যাকটিভ রোবোট’-এর মাধ্যমে এই কেন্দ্রে চিকিৎসা হয়। এর ফলে হাঁটু এবং হিপ প্রতিস্থাপনের অস্ত্রোপচারে কম হয় যন্ত্রণা। রোগীরা দ্রুত সুস্থ হয়ে ওঠেন। উন্নত মানের এই চিকিৎসা পরিষেবার নেপথ্যে রয়েছেন চিকিৎসক সন্তোষ কুমার এবং তাঁর নেতৃত্বাধীন দল। এখনও পর্যন্ত সব মিলিয়ে ২০ হাজার রোগী এই কেন্দ্রে এসে চিকিৎসা করিয়ে সুস্থ হয়েছেন। ১৮ হাজার রোগীর হাঁটু প্রতিস্থাপন হয়েছে এখানে।

হাঁটু, গাঁটে ব্যথা, স্পন্ডিলাইটিস, আর্থ্রাইটিসেরও চিকিৎসা হয় এই মোমেনটাম অর্থকেয়ারে। আর সবেরই খরচ সাধ্যের মধ্যে। সব ধরনের বিমা, মেডিক্লেমও গ্রহণ করা হয় এখানে। কলকাতার পর সুবিধা পাবেন এবার দুর্গাপুরের মানুষজনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Orthopedic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE