Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

কমিশনে সম্পত্তির ভুল তথ্য দিয়েছেন অর্জুন, অভিযোগ তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ নভেম্বর ২০২০ ১৯:১৫
অর্জুনকে তোপ শশী পাঁজার।

অর্জুনকে তোপ শশী পাঁজার।

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহের বিরুদ্ধে নির্বাচন কমিশনে বেঠিক তথ্য জমা দেওয়ার অভিযোগ তুলল তৃণমূল। শনিবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে দলের মুখপাত্র এবং মন্ত্রী শশী পাঁজা বলেন, “অর্জুন সিংহ নির্বাচন কমিশনে বিষয়-সম্পত্তি নিয়ে অসত্য তথ্য জমা দিয়েছেন। এমনকি অর্জুনের দুবাইয়ের সম্পতির কথা নির্বাচনী হলফনামায় নেই।” অর্জুনের আয়ের উৎস নিয়েও প্রশ্ন তোলেন শশী। তৃণমূলের এই অভিযোগ ওঠার পরই পাল্টা চ্যালেঞ্জ করেন অর্জুন। আনন্দবাজার ডিজিটালকে ফোনে বলেন, “এ বিষয়ে সাংবাদিক সম্মেলন না করে আদালতে মামলা করা উচিত ছিল তৃণমূলের। ক্ষমতা থাকলে প্রমাণ করে দেখাক।”

সৌগত রায়-সহ তৃণমূলের ৫ জন সাংসদ বিজেপিতে আসছেন বলে কয়েকদিন আগে মন্তব্য করেছিলেন অর্জুন সিংহ। অর্জুনের সেই দাবি উড়িয়ে দিয়েছিলেন সৌগত নিজেই। আজ সে প্রসঙ্গ তুলে শশী পাঁজা বলেন, “সৌগত রায়কে নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিজেপি। তাঁকে অপমান করা হয়েছে।” যদিও অর্জুন এখনও নিজের অবস্থানে অনড়। তাঁর দাবি, আগামী দিনে সৌগত রায় বিজেপির হয়ে এবং মমতার বিরুদ্ধে যে কথা বলবেন এ ব্যাপারে তিনি নিশ্চিত।

শনিবারের সাংবাদিক সম্মেলনে কেন্দ্রের প্রতি বঞ্চনার অভিযোগেও সরব হয় তৃণমূল। শশী পাঁজা বলেন, “বারবার বঞ্চনার শিকার হয়েছে বাংলা। রাজ্যের প্রাপ্য ৫০ হাজার কোটি টাকা কেন্দ্র দিচ্ছে না। বকেয়া রয়েছে জিএসটির ৭৭৫০ কোটি টাকাও। আমরা আমাদের প্রাপ্য চাইছি, ভিক্ষা চাইছি না।” গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement