Advertisement
২০ জুলাই ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: খেলা হবে, গোলও হবে, মনোজদের বিরুদ্ধে মাঠে নামতে উদগ্রীব অভিষেক বাহিনীর ‘ক্যাপ্টেন’ বাবুল

এমপি কাপের উদ্বোধনী অনুষ্ঠানে সবচেয়ে বড় চমক, খেলার মাঠে দেখা মিলবে দুই তারকা রাজনীতিক বাবুল সুপ্রিয় ও মনোজ তিওয়ারির।

রাত পোহালেই খেলা শুরু!

রাত পোহালেই খেলা শুরু! গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৮:০৩
Share: Save:

রাত পোহালেই ডায়মন্ড হারবারের এসডিও ময়দানে ‘এমপি কাপ’ ফুটবল প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন। উপস্থিত থাকার কথা স্থানীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। হাজির থাকবেন শিল্পী মিকা সিংহ। তবে উদ্বোধনী অনুষ্ঠানে সবচেয়ে বড় চমক, খেলার মাঠে দেখা মিলবে বাবুল সুপ্রিয় ও মনোজ তিওয়ারির। একে অন্যের বিরুদ্ধে খেলবেন তাঁরা।

বাবুল খেলবেন ডায়মন্ড হারবার টাউন দলের হয়ে এবং মনোজ প্রতিনিধিত্ব করবেন ফলতার দলের হয়ে। ফুটবল নিয়ে বাবুলের উৎসাহ নতুন কিছু নয়। এর আগে প্রকাশ্যে নিজের মোহনবাগান প্রীতির কথা জানিয়েছেন বার বার। তাঁকে নানা সময়ে ফুটবল খেলতেও দেখা গিয়েছে। কিন্তু জাতীয় ক্রিকেট দলের হয়ে শতরান করা মনোজকে সে ভাবে কোনওদিনই ফুটবল পায়ে দেখা যায়নি। যদিও ফুটবল নিয়ে তাঁর প্রচণ্ড আগ্রহ বলে জানান মনোজের ঘনিষ্ঠরা। এ বার ফুটবল মাঠে একে অপরকে টেক্কা দেবেন সেই দুই তারকা। এহেন ‘হাই ভোল্টেজ’ ফুটবল ম্যাচ ঘিরে সাজো সাজো রব ডায়মন্ড হারবারে।

এমপি কাপে খেলা নিয়ে উত্তেজিত বাবুল বলেন, ‘‘শুধু খেলা হবে নয়, জিততেও হবে, গোল দিতে হবে। কাল এই লক্ষ্য নিয়েই মাঠে নামছি। অভিষেকের নিজের দলের অধিনায়ক হয়ে মাঠে নামব, এটা ভেবেই উত্তেজনা হচ্ছে। ঠিক করেছি, আগে ছেলেরা দুটো গোল দেবে। তার পর পাস পেলে আমি গোল করব।’’

২০১৭ সালে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে অভিষেকের হাত দিয়ে প্রথমবার ‘এমপি কাপ’ ফুটবল প্রতিযোগিতা চালু হয়। গত বছর করোনার কারণে খেলা বন্ধ ছিল। কিন্তু এ বছর স্বাস্থ্যবিধি মেনে ফের ‘এমপি কাপ’ অনুষ্ঠিত হতে চলেছে। কথা ছিল, ৫ ডিসেম্বর টুর্নামেন্ট হবে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে অনুষ্ঠান পিছিয়ে যায়। পরে ঠিক হয়, ১০ ডিসেম্বর এসডিও গ্রাউন্ডে ‘এমপি কাপ’-এর উদ্বোধন হবে। ডায়মন্ড হারবার লোকসভার অন্তর্গত বিধানসভাগুলির ১২৮টি দল ফুটবল প্রতিযোগিতায় অংশ নেবে।

সামগ্রিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা জেলা পরিষদের পূর্ত ও পরিবহণ কর্মাধ্যক্ষ তথা ফলতার যুব তৃণমূল সভাপতি জাহাঙ্গির খান বলেন, ‘‘এমপি কাপ-কে ঘিরে উৎসবের মেজাজ ডায়মন্ড হারবারে। জেলার সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনে একঝাঁক তারকা উপস্থিত থাকবেন। সাংসদের নির্দেশে ইতিমধ্যেই সব ধরনের ব্যবস্থা হয়ে গিয়েছে।’’

শুক্রবার এসডিও ময়দানে আয়োজিত উদ্বোধনী ম্যাচে ডায়মন্ড হারবার শহরের ফুটবল টিমের সঙ্গে মুখোমুখি নামবে ফলতা বিধানসভার টিম। তৃণমূলের দুই তারকা বাবুল ও মনোজ দু’জনকেও এদিন খেলার মাঠে মুখোমুখি দেখা যাবে। স্থানীয়রা রসিকতা করে বলছেন, ওই দিন সাংসদ অভিষেকের উপস্থিতিতে আক্ষরিক অর্থেই ‘খেলা হবে!’ তবে আরও একটা কথা মনে রেখেছে ডায়মন্ড হারবার। গত বছরের ডিসেম্বরে শীতের সঙ্গে ছিল বিধানসভা নির্বাচনের উত্তাপ। আর সেই উত্তাপ অনেকটা বেড়ে গিয়েছিল ১০ ডিসেম্বর। বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কনভয়ে হামলার অভিযোগ উঠেছিল এই ডায়মন্ড হারবারেই। ঘটনাচক্রে এ বার সেই দিনটাতেই শুরু হচ্ছে এমপি কাপ। তবে ২০২০ আর ২০২১-এর মধ্যে অনেক ফারাক। সেই সময়ে বাবুল ছিলেন বিজেপি-র মন্ত্রী। আর এখন তৃণমূলের তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE