Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sajal ghosh

Sajal Ghosh: দরজা ভেঙে গ্রেফতারের ঘটনায় ন্যায় এবং নিরাপত্তা চেয়ে হাই কোর্টে সজল ঘোষের স্ত্রী তানিয়া

সোমবার কলকাতা হাই কোর্টে তিনি মামলা রুজু করেছেন। আগামী সপ্তাহে এই মামলার শুনানি হতে পারে।

তানিয়া ঘোষ।

তানিয়া ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ১৫:৫৪
Share: Save:

দরজা ভেঙে বিজেপি নেতা সজল ঘোষকে গ্রেফতারের ঘটনায় ন্যায়বিচার চেয়ে আদালতের দ্বারস্থ হলেন তাঁর স্ত্রী তানিয়া। সোমবার কলকাতা হাই কোর্টে তিনি মামলা রুজু করেছেন। আগামী সপ্তাহে এই মামলার শুনানি হতে পারে।

এ দিন তানিয়া বলেন, “বাড়ির দরজা ভেঙে যে ভাবে তাঁকে (সজল) নিয়ে যাওয়া হয়েছে তা মেনে নেওয়া যায় না। ওঁরা আদৌ পুলিশ ছিলেন কি না, তা-ও জানি না আমরা। এ ভাবে গ্রেফতারির কোনও কারণও দেখাতে পারেননি ওঁরা। মুচিপাড়া থানার পুলিশ যা করেছে, তাতে তাদের উপর আস্থা হারিয়েছি।” পুলিশের এই অতিসক্রিয়তার পিছনে আসল কারণ কী, তা জানতে এবং বিজেপি কর্মীদের নিরাপত্তার জন্যই এই মামলা করেছেন বলে জানান তিনি।

তাঁর আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি বলেন, “কোনও রকম নোটিস না দিয়ে সজল ঘোষকে কী ভাবে গ্রেফতার করা হয়েছে তা আমরা সবাই জানি। দরজা ভেঙে পুলিশ যে কাজ করেছে তা দুর্ভাগ্যজনক। আমরা ক্ষতিপূরণ চাওয়ার পাশাপাশি সঙ্গে সিসিটিভি ফুটেজ দেখে বিভাগীয় তদন্ত চেয়েছি এবং পরিবারের জন্য নিরাপত্তাও চাওয়া হয়েছে।’’
১৩ অগস্ট দুপুরে মুচিপাড়া থানার পুলিশকর্মীরা সজলের বাড়িতে হাজির হয়েছিলেন। মুচিপাড়া থানার ওসি জানলা দিয়ে সজলকে বাড়ির বাইরে আসার কথা বললে তিনি রাজি হননি। তারপরই পুলিশকর্মীরা লাথি মেরে বাড়ির দরজা ভেঙে ফেলেন। ভিডিয়ো ফুটেজে দেখা যায়, টেনে-হিঁচড়ে থানায় নিয়ে যাওয়া হয় সজলকে। ঘটনার সময় বাড়িতে ছিলেন সজলের বাবা প্রদীপ-সহ পরিবারের অন্য সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sajal ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE