Advertisement
০৩ অক্টোবর ২০২২
mukul roy

Mukul Roy: পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুলের, স্পিকারকে ই-মেলে পাঠালেন পদত্যাগপত্র

বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। বিধানসভার স্পিকারকে ই-মেল পাঠিয়ে ইস্তফা দেন মুকুল।

পিএসি চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন মুকুল।

পিএসি চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন মুকুল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৫:২৮
Share: Save:

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ই-মেলে ইস্তফাপত্র পাঠিয়েছেন মুকুল।

গত শুক্রবার বিধানসভার অধিবেশনে শেষে স্পিকার ৪১টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করেন। এর ফলে পিএসি চেয়ারম্যান পদে মুকুলেরও মেয়াদ বৃদ্ধি হয় এক বছর। নাম প্রকাশে অনিচ্ছুক মুকুল ঘনিষ্ঠ বলে পরিচিত এক ব্যক্তি জানিয়েছেন, সোমবার পিএসি’র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন মুকুল রায়।

উল্লেখ্য, মুকুলকে পিএসি চেয়ারম্যান করা নিয়ে আপত্তি তুলেছিল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। ২০২১ সালের নির্বাচনে পদ্ম প্রতীকে লড়ে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী হন মুকুল। কিন্তু ফল ঘোষণার কয়েক দিনের মধ্যেই তৃণমূল ভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের উপস্থিতিতে তৃণমূলে প্রত্যাবর্তন ঘটে সপুত্র মুকুলের।

সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ই-মেলে ইস্তফাপত্র পাঠিয়েছেন মুকুল।

সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ই-মেলে ইস্তফাপত্র পাঠিয়েছেন মুকুল।

তৃণমূলে ফেরার পরই মুকুলকে পিএসি-র চেয়ারম্যান করা হয়। রাজ্য রাজনীতির দস্তুর, সাধারণত এই পদটি পায় বিরোধীরা। সে ক্ষেত্রে মুকুল দলবদল করায় কী ভাবে পিএসি চেয়ারম্যান করা হল তাঁকে, এ নিয়ে প্রশ্ন ওঠে। মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব বিজেপি। তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি পরিষদীয় দল। কিন্তু আদালতের নির্দেশে দু’বার স্পিকার জানিয়েছেন, মুকুল এখনও বিজেপিতেই রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই।এরই মধ্যে, বিধানসভার স্পিকার ৪১টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করেন। এ মধ্যে পাবলিক অ্যাকাউন্টস কমিটিও ছিল। কিন্তু তার পরও সোমবার সেই কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.