Advertisement
১১ মে ২০২৪
WB Municipal Election

Municipal Elections 2022 Result: বিরোধীশূন্য ৩৬ পুরসভা, উত্তর ২৪ পরগনায় সবুজ ঝড়ে উড়ল ১০ পুরসভা

উত্তর ২৪ পরগনায় ব্যারাকপুর, নিউ ব্যারাকপুর, উত্তর ব্যারাকপুর, ভাটপাড়া, দমদম, হাবড়া, কাঁচরাপাড়া, হালিশহর-সহ এই ১০টি পুরসভায় জয়লাভ করেছে।

৩৬টি পুরসভার সবুজ ঝড়ে উড়ল বিরোধীরা।

৩৬টি পুরসভার সবুজ ঝড়ে উড়ল বিরোধীরা। ফাইল চিত্র ।

, নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৯:২৫
Share: Save:

১০৮ পুরসভার মধ্যে ৩৬টি পুরসভার নির্বাচনে সবুজ ঝড়ে উড়ে গেল বিরোধীরা। ৩৬টি পুরসভা একেবারেই ‘বিরোধীশূন্য’। আর এই পুরসভাগুলিতে বিশেষ ভাবে জয় উদ্‌যাপনে মাতলেন তৃণমূলের নেতা-কর্মীরা। সবুজ আবির ছড়ানোর পাশাপাশি অতিরিক্ত উদ্দীপনাও দেখা গেল নেতা-কর্মীদের মধ্যে। ৩৬টি পুরসভার মধ্যে ঘাসফুল শিবির সবথেকে বেশি সংখ্যক পুরসভা বিরোধীশূন্য করেছে উত্তর ২৪ পরগনায়। উত্তর ২৪ পরগনায় ব্যারাকপুর, নিউ ব্যারাকপুর, উত্তর ব্যারাকপুর, ভাটপাড়া, দমদম, হাবড়া, কাঁচরাপাড়া, হালিশহর, নৈহাটি, টিটাগড় এই ১০টি পুরসভায় জয়লাভ করেছে।

বিরোধীশূন্য জয়ের নিরিখে উত্তর ২৪ পরগনার পরই স্থান পেয়েছে কোচবিহার এবং নদিয়া। এই দুই জেলার পাঁচটি করে পুরসভাতে একটি ওয়ার্ডেও দাঁত ফোটাতে পারেনি বিরোধীরা। কোচবিহারের দিনহাটা, হলদিবাড়ি, মাথাভাঙা, মেখলিগঞ্জ, তুফানগঞ্জ এবং নদিয়ার চাকদহ, গয়েশপুর, হরিণঘাটা, কল্যাণী ও নবদ্বীপে একটি ওয়ার্ডেও বিরোধীরা জিততে পারেননি।

অনুব্রত মণ্ডলের বীরভূমেও বোলপুর, দুবরাজপুর, সাঁইথিয়া এবং সিউড়ি এই চার পুরসভাতেও অপ্রতিরোধ্য শাসক শিবির। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরের তিনটি করে পুরসভার সব কটি ওয়ার্ডেই জিতে বিরোধীশূন্য করেছে তৃণমূল। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর, বজবজ এবং ডায়মন্ড হারবার পুরসভার ওয়ার্ডগুলির প্রতিটিতেই তৃণমূল জয়লাভ করেছে। পূর্ব বর্ধমানেরও বর্ধমান, দাঁইহাট ও গুসকরা পুরসভা বিরোধীশূন্য করেছে ঘাসফুল শিবির। একই সঙ্গে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা, ঘাটাল এবং রামজীবনপুর পুরসভার প্রতিটি ওয়ার্ডেই তৃণমূল জিতেছে।

পাশাপাশি আলিপুরদুয়ারের ফালাকাটা, হুগলির তারকেশ্বর, দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে জয়লাভ করেছে শাসকদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE