Advertisement
০৩ মে ২০২৪
Firhad Hakim

নজরদারির অভাবে বেহাত হয় তাঁর বন্ধুর সম্পত্তিও, পুরসভায় বসে নিজেই জানালেন মেয়র ফিরহাদ

মেয়র ফিরহাদের সাবধানবাণী, ‘‘কোনও সম্পত্তি থাকলে তার উপর যথাযথ ভাবে নজরদারি করুন। না হলে বেহাত হয়ে যেতে পারে।’’ প্রয়াত বন্ধুর সম্পত্তি তাঁর দুই কন্যার হাতে তুলে দিয়েছেন বলেও জানিয়েছেন মেয়র।

My property was also damaged due to lack of surveillance, said Mayor Firhad Hakim

মেয়র ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৭:৫০
Share: Save:

নজরদারির অভাবে বেহাত হতে বসেছিল খোদ মেয়র ফিরহাদ হাকিমের সম্পত্তি। শনিবার ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে একটি ফোনে সম্পত্তি বেহাত হাওয়ার অভিযোগ পান মেয়র। সেই প্রশ্নের জবাব দিতে গিয়ে নিজেই বলেন, ‘‘নজরদারি না করায় আমারই একটি সম্পত্তি বেহাত হয়েছিল।’’

খোদ মেয়রের মুখে তাঁর সম্পত্তি বেহাত হওয়ার অভিযোগ শুনে নড়েচড়ে বসে সংবাদমাধ্যম। পরে এই সংক্রান্ত বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে মেয়র বলেন, ‘‘আসলে বিষয়টা আমার ঠিক নয়, আমার এক প্রয়াত বন্ধুর সম্পত্তির। আমার থেকে বয়সে একটু বড় সেই দাদার একটি সম্পত্তি ছিল বারুইপুর এলাকায়। সেখানে একজন কেয়ারটেকারও রেখেছিলেন তিনি। তাঁর প্রয়াণের পর আর তাঁর পরিবার সেই সম্পত্তির খোঁজ রাখেনি।’’ তিনি আরও বলেন, ‘‘তাঁদের নজরদারি অভাবের সুযোগ নিয়ে কেয়ারটেকার জমির আলাদা কাগজপত্র তৈরি করে নিজের নামে করিয়ে নেন। বিষয়টি তাঁর পরিবার আমার নজরে আনলে স্থানীয় পঞ্চায়েতের সহায়তা নিয়ে সম্পত্তির অনেকটা অংশ ফিরিয়ে আনতে পারি।’’

তাই মেয়র ফিরহাদের সাবধানবাণী, ’’কোনও সম্পত্তি থাকলে তার উপর যথাযথ ভাবে নজরদারি করুন। না হলে বেহাত হয়ে যেতে পারে।’’ প্রয়াত বন্ধুর সম্পত্তি তাঁর দুই কন্যার হাতে তুলে দিয়েছেন বলেও জানিয়েছেন মেয়র। 'টক টু মেয়র'-এ ফোন করা অভিযোগকারীকে তাঁর অভিযোগ কলকাতা পুরসভাকে জানাতে বলেলও, নজরদারি নিয়ে পরামর্শ দিয়েছেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC FirhadHakim Talk to Mayor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE