Advertisement
১৬ জুলাই ২০২৪
Mysterious Death of Student in IIT

খড়্গপুর আইআইটিতে ছাত্রীর রহস্যমৃত্যু, হলঘরে কেরলের বাসিন্দার ঝুলন্ত দেহ দেখলেন পড়ুয়ারা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছাত্রীর নাম দেবিকা পিল্লাই। বয়স ২১ বছর। কেরলের ছেপ্পাড়ের বাসিন্দা। আইআইটিতে বায়োটেকনোলজি বিভাগে পড়াশোনা করতেন তিনি। স্নাতক স্তরে তৃতীয় বর্ষের ছাত্রী।

ছাত্রীর দেহ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য খড়্গপুর আইআইটি চত্বরে দাঁড়িয়ে রয়েছে শববাহী গাড়ি।

ছাত্রীর দেহ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য খড়্গপুর আইআইটি চত্বরে দাঁড়িয়ে রয়েছে শববাহী গাড়ি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৪:১৩
Share: Save:

খড়্গপুর আইআইটিতে আবার এক ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু। সোমবার একটি হলের মধ্যে ভিন্‌রাজ্যের ওই পড়ুয়ার ঝুলন্ত দেহ দেখতে পান পড়ুয়ারা। খবর দেওয়া হয় পুলিশকে। খড়্গপুর টাউন থানার পুলিশ এসে ছাত্রীর দেহ উদ্ধার করে। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। আইআইটি কর্তৃপক্ষ এখনও এই নিয়ে মুখ খোলেননি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছাত্রীর নাম দেবিকা পিল্লাই। বয়স ২১ বছর। কেরলের ছেপ্পাড়ের বাসিন্দা। আইআইটিতে বায়োটেকনোলজি বিভাগে পড়াশোনা করতেন তিনি। স্নাতক স্তরে তৃতীয় বর্ষের ছাত্রী। সোমবার সকালে পড়ুয়ারা শিক্ষাপ্রতিষ্ঠানের একটি হলে তাঁর ঝুলন্ত দেহ দেখতে পান। হলের ছাদ থেকে গলায় ফাঁস দিয়ে ঝুলে ছিল দেহটি। এর পরেই থানায় খবর দেওয়া হয়। পুলিশ এবং আইআইটি কর্তৃপক্ষের তরফে ছাত্রীর পরিবারকে খবর পাঠানো হয়েছে।

গত বছর অক্টোবর খড়্গপুর আইআইটিতে তেলঙ্গানার এক পড়ুয়ার রহস্যমৃত্যু হয়েছিল। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন তিনি। হস্টেল থেকে নিথর দেহ উদ্ধার করা হয়েছিল। ২১ বছরের পড়ুয়ার নাম কে কিরণ চন্দ্র। ২০২২-এর অক্টোবরে খড়্গপুর আইআইটিতেই অসমের বাসিন্দা ফাইজ়ান আহমেদ নামে এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু হয়েছিল। তাঁর দেহও উদ্ধার করা হয়েছিল আইআইটির হস্টেলের একটি ঘর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT Kharagpur Mysterious death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE