Advertisement
১১ মে ২০২৪
Nabann

Nabanna: প্রাকৃতিক দুর্যোগের কারণে কর্মী-আধিকারিকদের সমস্ত ছুটি বাতিল করল নবান্ন

সতর্কতার জেরে এবার সরকারি কর্মী ও আধিকারিকদের ছুটি বাতিল করল নবান্ন। শনিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৫
Share: Save:

আগামী সপ্তাহের শুরু থেকেই রাজ্যে প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস দিয়েছে দিল্লির মৌসম ভবন। রাজ্য জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এমন সতর্কবার্তার জেরে এবার রাজ্যের সমস্ত সরকারি কর্মী ও আধিকারিকদের ছুটি বাতিল করল নবান্ন। শনিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার। সেখানে বলা হয়েছে, মৌসম ভবন থেকে পাওয়া সতর্কতা অনুযায়ী বঙ্গোপোসাগরে ঝোড়ো আবহাওয়ার কারণে রাজ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাই জরুরি ভিত্তিতে সকল সরকারি কর্মচারীর ছুটি বাতিল করা হল। আপাতত, ৫ অক্টোবর পর্যন্ত সরকারি কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিটি জারি করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেটি পাঠানো হয়েছে, রাজ্যের সব জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের।

দুর্যোগের পূর্বাভাস পেয়ে প্রস্তুতি নিতে শুরু করেছে কলকাতা পুরসভাও। শনিবার পুরসভার প্রস্তুতি নিয়ে পুরপ্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, দুর্যোগের কথা মাথায় রেখেই সব কন্ট্রোল রুম খুলে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গত এক সপ্তাহের বৃষ্টিতে কলকাতা শহরের একাধিক জায়গায় জল জমেছে। সেই জমা জল সরাতেও বেগ পেতে হয়েছে পুরসভাকে। তাই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পর যাতে জমা জল নামাতে দ্রুত পদক্ষেপ করা যায়, সে কারণে ৩৫০টি প্রোটেবল পাম্পের ব্যবস্থা রাখা হচ্ছে বলে জানিয়েছেন ফিরহাদ। একই সঙ্গে কলকাতা পুরসভার প্রাথমিক বিদ্যালয়গুলিকেও অস্থায়ী আশ্রয়স্থল হিসেবে তৈরি রাখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabann Cyclone Gulab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE