Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগরে যাওয়ার আগেই মেলার প্রস্তুতি শেষ করতে চায় প্রশাসন

৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা, চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। সেই মেলার প্রস্তুতি দেখতে ৪ জানুয়ারি সাগরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই মেলার প্রস্তুতি দেখতে ৪ জানুয়ারি সাগরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই মেলার প্রস্তুতি দেখতে ৪ জানুয়ারি সাগরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৩:০৩
Share: Save:

নতুন বছরের শুরুতেই সাগরদ্বীপে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা, চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। সেই মেলার প্রস্তুতি দেখতে ৪ জানুয়ারি সাগরে যেতে পারেন তিনি। তাঁর সফরের আগেই মেলা সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি শেষ করতে চায় প্রশাসন। সফরে এসে দু’দিন গঙ্গাসাগরে থাকতে পারেন তিনি। তাই মেলা আয়োজনের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট সব দফতরকে তাদের মেলা সংক্রান্ত প্রস্তুতির কাজ শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী গঙ্গাসাগর সফরে গিয়ে প্রস্তুতিতে যেন কোনও খামতি না দেখেন সেই বন্দোবস্ত করতে বলা হয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনকে। যেই কারণে দফায় দফায় বৈঠক করছে জেলা প্রশাসন। সঙ্গে মেলার প্রস্তুতি নিয়ে বারবার খোঁজখবর নিচ্ছেন দায়িত্বপ্রাপ্ত দফতরের মন্ত্রীরা। পাশাপাশি সাগরে গিয়ে মুখ্যমন্ত্রী যেখানে থাকবেন সেই জনস্বাস্থ্য কারিগরি দফতরের অতিথিশালাও পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ শেষ হয়েছে। এই সফরে মমতা কপিলমুনির মন্দিরে পুজোও দিতে পারেন। তাই মন্দির চত্ত্বরের প্রস্তুতিও খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বার কুম্ভমেলা না থাকায় গঙ্গাসাগর মেলায় ৩০ থেকে ৪০ লক্ষ মানুষ মেলায় আসতে পারেন বলে মনে করছে প্রশাসন। ইতিমধ্যে অনেক মানুষ আসতে শুরু করেছেন। এখন থেকে এত বেশি সংখ্যক তীর্থযাত্রী সাগরে চলে এসেছিলেন যে, একটা সময় তাঁদের আটকাতে বাধ্য হয় প্রশাসন। মুখ্যমন্ত্রীর সফরের সময় এই ধরনের চাপ যাতে কোনওভাবেই প্রশাসনের উপর না পরে, সেই বিষয়ে পুলিশ প্রশাসনকে আগাম সতর্ক থাকতে বলেছে নবান্ন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বিশেষ পরিকল্পনা রাখতে বলা হয়েছে। মেলার দায়িত্বপ্রাপ্ত এক আধিকারিক জানিয়েছেন, ইতিমধ্যে স্বাস্থ্য অধিকর্তা সহ একটি বড় টিম সাগর ঘুরে গিয়েছে। সাগর, নামখানা, কাকদ্বীপ ও ডায়মন্ডহারবার হাসপাতালও ঘুরে দেখেছেন তাঁরা। করোনা নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই বলে আশ্বস্ত করছেন তাঁরা। তবে বুধবার নবান্নে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নেতৃত্বে যে বৈঠক হবে, সেই বৈঠকের পর গঙ্গাসাগর মেলায় স্বাস্থ্যবিধি নিয়ে আরও কিছু শর্ত আরোপ করা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Gangasagr Mela
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE