Advertisement
২০ জুলাই ২০২৪
Heroin

দু’কোটি টাকার বেশি হেরোইন উদ্ধার মুর্শিদাবাদের লালগোলায়, চলছিল বাংলাদেশ পাচারের চেষ্টা

অভিযুক্তেরা। টানা তল্লাশি চালিয়ে ঘটনাস্থল সাদা ও লাল রঙের দুটো প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে বিএসএফ। তার মধ্যে পাওয়া যায় পাউডার জাতীয় বস্তু।

Heroin

মুর্শিদাবাদে আবার হেরোইন উদ্ধার। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
লালগোলা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৮:৪২
Share: Save:

পাচারের আগে প্রায় আড়াই কিলোগ্রাম হেরোইন উদ্ধার করল বিএসএফ। রবিবার রাতে মুর্শিদাবাদের লালগোলায় ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ওই মাদক বাজেয়াপ্ত হয়েছে। উদ্ধারকৃত হেরোইনের আনুমানিক বাজারমূল্য দু’কোটি টাকারও বেশি বলে জানা যাচ্ছে।

বিএসএফ সূত্রে খবর, শনিবার মুর্শিদাবাদের লালগোলা থানা এলাকার ১৪৯ নম্বর ব্যাটালিয়নের দায়িত্বে থাকা সীমান্ত এলাকায় সন্দেহভাজনকে প্লাস্টিকের ব্যাগ নিয়ে সীমান্তের কাঁটাতারের কাছে ঘোরাঘুরি করতে দেখে দায়িত্বে থাকা আধিকারিকেরা তাঁকে প্রতিহত করার চেষ্টা করেন। তখন সীমান্তের বেড়া পার করে বাংলাদেশের দিকে ব্যাগগুলো ছুড়ে ফেলার চেষ্টা করেন অভিযুক্ত।

চোরাকারবারিদের পিছু ধাওয়া করেন কর্তব্যরত জওয়ানেরা। যদিও ঝোপে গা ঢাকা দেন অভিযুক্তেরা। টানা তল্লাশি চালিয়ে ঘটনাস্থল সাদা ও লাল রঙের দুটো প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে বিএসএফ। তার মধ্যে পাওয়া যায় পাউডার জাতীয় বস্তু। প্যাকেটগুলি পরীক্ষা করে জানা যায় সেগুলোতে হেরোইন রয়েছে। বাজেয়াপ্ত মাদক ওজন করা হয়।

২ কিলো ২০০ গ্রাম ওজনের ওই মাদকের বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা বলে জানাচ্ছে বিএসএফ। আইনি প্রক্রিয়ার জন্য লালগোলা থানার পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে ওই মাদক। তবে অভিযুক্তদের কাউকে পাকড়াও করা যায়নি।

এই ঘটনা প্রসঙ্গে দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি একে আর্য বলেন, ‘‘সীমান্ত নিরাপত্তা বাহিনী ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে কঠোর ব্যবস্থা নিচ্ছে। বিপুল পরিমাণ মাদক উদ্ধার সেই প্রচেষ্টারই ফসল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heroin Lalgola Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE