Advertisement
২২ জুলাই ২০২৪
Heroin

দৈনিক মজুরির বিনিময়ে নদিয়ায় হেরোইন ব্যবসা! ১৫ লক্ষ টাকার মাদক-সহ পাকড়াও দুই

বড় নলদহ গ্রাম-সহ সংশ্লিষ্ট এলাকায় প্রচুর পরিমাণে হেরোইন বিক্রির অভিযোগ ওঠে। কিছু দিন বন্ধ ছিল। আবার ওই মাদক কারবার শুরু হয়েছে।

heroin

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১২
Share: Save:

নদিয়ার দুই জায়গা থেকে হেরোইন-সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। পলাশিপাড়া থানার দুই জায়গা থেকে তাঁদের পাকড়াও করা হয়। ধৃতদের নাম আশরফ মণ্ডল এবং আন্তারুল শেখ। দু’জনেরই বাড়ি সংশ্লিষ্ট থানার বড় নলদহ এলাকায়।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে মোট ৯০০ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য প্রায় ১৫ লক্ষ টাকা। ধৃতদের বৃহস্পতিবার এনডিপিএস আদালতে তোলা হলে বিচারক তাঁদের সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। পুলিশ সূত্রে খবর, একটি ঘটনা নলদহ গ্রামের। সেখানে আশরফ মণ্ডল বিক্রির উদ্দেশ্যে হেরোইন নিয়ে মাঠপাড়া থেকে বড় নলদহ বাসস্ট্যান্ডের কাছে দাঁড়িয়ে ছিলেন। গোপন সূত্রে ওই খবর পেয়ে পলাশিপাড়া থানার ওসি সুমিত ঘোষের নেতৃত্বে পুলিশের একটি দল ওই জায়গায় পৌঁছে যায়। পুলিশকে দেখে ওই ব্যক্তি পালানোরও চেষ্টা করেন। কিন্তু তাঁকে কার্যত ঘিরে ধরে পুলিশ। তাঁর কাছে তল্লাশি চালিয়ে পাওয়া যায় ২৬৬ গ্রাম হেরোইন। মাদককাণ্ডে দ্বিতীয় গ্রেফতারি হয় বাউর এলাকায়। আন্তারুল নামে অভিযুক্ত বড় নলদহ থেকে হেরোইন নিয়ে সেখানে গিয়েছিলেন। তাঁর কাছে তল্লাশি চালিয়ে মোট ৬০০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ।

পুলিশ প্রশাসন সূত্রে খবর, ওই বড় নলদহ গ্রাম-সহ সংশ্লিষ্ট এলাকায় প্রচুর পরিমাণে হেরোইন বিক্রির অভিযোগ মেলে। তার প্রেক্ষিতে অভিযানও চালানো হয়। কিন্তু কিছু দিন বন্ধ থাকার পর আবার ওই মাদক কারবার শুরু হয়েছে। বস্তুত, কয়েক’শো টাকা দিয়ে দিনমজুর রেখে এই ব্যবসা চালাচ্ছেন কয়েক জন অসাধু ব্যবসায়ী। গ্রামের গরিব মানুষরা টাকার লোভে ওই ফাঁদে পা দিচ্ছেন। সেই ভাবে বুধবার দু’জন পুলিশের হাতে ধরা পড়েছে। তাঁদের জেরা করে জেলার হেরোইন চক্রের মাথাদের খোঁজ পাওয়ার চেষ্টা চালানো হচ্ছে তদন্তকারীদের একটি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heroin arrest Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE