Advertisement
০৪ মে ২০২৪
Nadia Rape Case

মৃত সন্তানের জন্ম দিল মুম্বইয়ে গণধর্ষণের শিকার নদিয়ার নাবালিকা, তদন্তে মহারাষ্ট্র পুলিশ

ধর্ষণের অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে মহারাষ্ট্র পুলিশ। ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করেছে তারা। পুলিশের একটি দল কৃষ্ণনগর হাসপাতালে এসে মৃত সন্তানের ডিএনএ সংগ্রহ করে।

A girl, residents of Nadia allegedly gang raped in Mumbai gave birth a dead child, Police started probe

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নদিয়া শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৪:১১
Share: Save:

অন্য রাজ্যে কাজে গিয়ে গণধর্ষণের শিকার হল নদিয়ার বাসিন্দা এক নাবালিকা। লাগাতার ধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে সে। মঙ্গলবার কৃষ্ণনগর সদর হাসপাতালে মৃত সন্তানের জন্ম দেয় সে। ইতিমধ্যেই পুলিশের কাছে চার যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছে নাবালিকার পরিবার। মহারাষ্ট্র পুলিশের একটি দল হাসপাতালে গিয়ে ওই নাবালিকার বয়ান নথিবদ্ধ করে। তদন্তের স্বার্থে মৃত সন্তানের ডিএনএ সংগ্রহও করা হয়।

রুজিরুটির টানে মুম্বইয়ে পাড়ি দিয়েছিল আদতে নদিয়ার তেহট্টের বাসিন্দা ওই নাবালিকার পরিবার। এক নির্মাণ শ্রমিক মুম্বইয়ে তাঁদের কাজের খোঁজ দেন। নাবালিকার পরিবারের অভিযোগ, সেখানেই চলতি বছরের এপ্রিল মাস নাগাদ গণধর্ষণের শিকার হয় ওই নাবালিকা। চার যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হওয়ার পর তদন্ত শুরু করে মহারাষ্ট্র পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাস নাগাদ মুম্বইয়ের ধারাভি বস্তি এলাকায় গিয়ে ওঠে নাবালিকার পরিবার। স্থানীয় তিন যুবকের সহায়তায় একটি বহুতল ভবন তৈরির কাজে নির্মাণ শ্রমিক হিসাবে যোগ দেন নাবালিকার বাবা। স্থানীয় দু’টি বাড়িতে পরিচারিকার কাজ পান নাবালিকার মা-ও। সেই সুবাদেই ওই তিন যুবকের সঙ্গে সুসম্পর্ক তৈরি হয় পরিবারটির। ওই তিন যুবক এবং তাঁদের এক বন্ধুর সঙ্গে সম্পর্ক তৈরি হয় নাবালিকার। অভিযোগ, এপ্রিল মাসে ওই চার যুবক মিলে নাবালিকাকে লাগাতার গণধর্ষণ করে। ঘটনার কথা প্রকাশ্যে আনলে তাকে খুনের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। লাগাতার গণধর্ষণে নাবালিকাটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মহারাষ্ট্র পুলিশে চার যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে পরিবার। পুলিশে অভিযোগ করার ফলেই পরিবারটির কাছে হুমকি-ফোন আসতে শুরু করে। প্রাণের ভয়ে কাজ ছেড়ে নদিয়ায় ফিরে আসেন তিন জন।

তদন্ত শুরু করার পর দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। গত মঙ্গলবার হঠাৎ নাবালিকার প্রসবযন্ত্রণা শুরু হয়। তাকে নিয়ে আসা হয় কৃষ্ণনগর সদর হাসপাতালে। সেখানে মৃত সন্তানের জন্ম দেয় ওই নাবালিকা। সঙ্কটজনক অবস্থায় এখনও হাসপাতালে চিকিৎসাধীন ওই নাবালিকা। বাকি দুই অভিযুক্তের সন্ধান শুরু করেছে মহারাষ্ট্র পুলিশ। এই প্রসঙ্গে নাবালিকার মা বলেন, “কাজ খুঁজে দেওয়ার নামে সম্পর্ক তৈরি করে আমাদের বাচ্চা মেয়েটিকে লাগাতার ধর্ষণ করেছে ওরা। পুলিশে অভিযোগ করলে খুনের হুমকিও দিয়েছে। তবু আমরা লড়াই ছাড়িনি, এর শেষ দেখে ছাড়ব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia Maharshtra Gang Rape Migrated Labour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE