Advertisement
১৬ জুলাই ২০২৪
মুর্শিদাবাদ মেডিক্যাল
Murshidabad Medical College

দালালদের মারে জখম স্বাস্থ্যকর্মী

ইন্ট্রো ইন্ট্রো? খোঁজ নিল আনন্দবাজার

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ০৮:৩৯
Share: Save:

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা থেকে শুরু করে নানা মেডিক্যাল পরীক্ষা সহ সমস্ত পরিষেবা নিখরচায় দেওয়া হয়। অথচ সেই পরিষেবা পেতে গিয়ে দালালদের খপ্পরে পড়তে হচ্ছে রোগী ও তাঁদের পরিজনদের। এমনই দালাল চক্রকে বাধা দিতে গিয়ে আক্রান্ত হলেন মেডিক্যালের এক অস্থায়ী কর্মী।

মঙ্গলবার বিকেলে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে ওই অস্থায়ী কর্মীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। আহত ওই কর্মীর চিকিৎসা করানো হয়েছে। এ ছাড়া মুর্শিদাবাদ মেডিক্যালের পক্ষ থেকে বহরমপুর থানায় অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন হাসপাতালের অন্য কর্মী থেকে আধিকারিকেরা। তাঁদের অভিযোগ, অনেককেই নানা কাজে হাসপাতালের বাইরে একা একা বেরোতে হয়। এ ভাবে দালালরা যদি তাদের উপরে হামলা চালায় সেখানে তাঁদের নিরাপত্তা কোথায়, বলে প্রশ্নও তুলেছেন। বহরমপুর থানার পুলিশ জানিয়েছে, অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে অধ্যক্ষ অমিতকুমার দাঁ বলেন, ‘‘কয়েক জন দুষ্কৃতী মনোভাবের লোক রোগীর পরিবারের লোকজনের কাছ থেকে পরিষেবা দেওয়ার নাম করে টাকা নিচ্ছে বলে আমাদের কাছে খবর এসেছে। আমাদের এক কর্মীকে এ দিন সে রকম কয়েক জন দুষ্কৃতী মনোভাবাপন্ন লোক মারধর করেছে।’’

আহত ওই কর্মী বুধবার বলেন, ‘‘মঙ্গলবার বহির্বিভাগের সাত নম্বর রুমের গেটে আমি ডিউটি করছিলেন। ওই সময় জনা চারেক দালাল, এক জন মহিলার টিকিট নিয়ে ডাক্তারের ঘরে ঢুকতে যাচ্ছিল। বাধা দিতে গেলেও শোনেনি। পরে আমি বহির্বিভাগের সামনে এলে চার-পাঁচ জন দালাল আমাকে মারধর করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE