Advertisement
১৯ মে ২০২৪
BSF

সীমান্তে উদ্ধার জীবনদায়ী ইনজেকশন ও প্রচুর পরিমাণে মাদক, বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার পণ্য

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফ দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীন ৩২, ১৫৩ ও ১৬৮ নম্বর ব্যাটেলিয়ানের অধীন এলাকা থেকে টাকার পেরিয়ে চোরা চালানোর খবর পেয়ে তল্লাশি শুরু করে ওই এলাকার দায়িত্বে থাকা বিএসএফ জওয়ানরা। টহ

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪১
Share: Save:

কাঁটাতার পেরিয়ে ভারতীয় ভূখণ্ড থেকে বাংলাদেশে পাচারের আগে সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)-র হাতে বাজেয়াপ্ত বিপুল পরিমাণে মাদক ও ইনজেকশন। গাঁজা, নিষিদ্ধ কাশির সিরাপ-সহ ‘হিউম্যান অ্যালবুমিন’ নামক বহুমূল্য ইনজেকশন পাকড়াও করে বিএসএফ। বাজেয়াপ্ত পণ্যগুলি শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফ দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীন ৩২, ১৫৩ ও ১৬৮ নম্বর ব্যাটেলিয়ানের অধীন এলাকা থেকে টাকার পেরিয়ে চোরা চালানোর খবর পেয়ে তল্লাশি শুরু করে ওই এলাকার দায়িত্বে থাকা বিএসএফ জওয়ানরা। টহলদারির সময় ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ১১.৬৫ কেজি গাঁজা, ২৭৪ বোতল ফেনসিডিল এবং ৫০ বোতল হিউম্যান নরমাল অ্যালবুমিন ইনজেকশন বাজেয়াপ্ত করা হয়। উদ্ধার হয় পণ্যের বাজারমূল্য প্রায় ৫ লক্ষ টাকা বলে সূত্রের দাবি। তবে চোরাকারবারিরা অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যান। পাচারকারীদের গ্রেফতার করতে এলাকায় তল্লাশি চালাচ্ছে বিএসএফ।

দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের মুখপাত্র (ডিআইজি) একে আর্য বলেন, ‘‘বেশ কিছু সন্দেহভাজনের গতিবিধির উপর লক্ষ্য রেখে অভিযান চালানো হয়। প্রাকৃতিক প্রতিকূলতাকে কাজে লাগিয়ে পাচারকারীরা পালিয়ে গেলেও বেশ কিছু পণ্য বাজেয়াপ্ত করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE