Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Justice for Rape Victim

বালিকাকে গণধর্ষণ করে খুনে যাবজ্জীবন কারাদণ্ড

জরিমানা অনাদায়ে আরও এক বছরের জেলের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে প্রমাণ লোপাটের অপরাধে পাঁচ বছর কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৩৫
Share: Save:

তেরো বছরেরর নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অপরাধে এক যুবককে আজীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন বিচারক। বুধবার লালবাগের পকসো আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক দীপ্ত ঘোষ রানিনগরের বছর তেইশের ওই যুবককে পকসো আইনের ৬ ধারায় আজীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন। জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে খুনের অপরাধে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন। জরিমানা অনাদায়ে আরও এক বছরের জেলের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে প্রমাণ লোপাটের অপরাধে পাঁচ বছর কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন। বিচারক জরিমানা অনাদায়ে ৬ মাস জেলের নির্দেশ দিয়েছেন। তিনটি শাস্তি একই সঙ্গে চলবে বলে জানা গিয়েছে। সাজাপ্রাপ্তের নাম রাজু শেখ। তার বাড়ি রানিনগরের একটি গ্রামে। অন্যদিকে এই মামলায় আরও দুই অভিযুক্ত নাবালক হওয়ায় বহরমপুরে বিশেষ আদালতে তাদের বিরুদ্ধে হওয়ায় মামলা চলছে।

এ দিন শাস্তি শুনে আদালত থেকে বেরনোর সময়ে রাজু শেখ বলেছে, ‘‘আমি নির্দোষ। আমাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে।’’ তবে লালবাগের এই বিশেষ আদালতের সরকার পক্ষের আইনজীবী রঞ্জিত ঘোষ বলেন, ‘‘সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড চেয়েছিলাম। তবে বিচারক সব কিছু দেখে আজীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।’’

সরকার পক্ষের আইনজীবী জানান, ২০১৯ সালের ৩০ জানুয়ারি ১৩ বছরের এক নাবালিকা গ্রামেরই মাঠে বাবা মাকে খাবার দিতে গিয়েছিল। সেদিন বাবা মাকে খাবার দিয়ে বাড়ি ফেরার পথে তার পিছু নেয় গ্রামেরই দুই নাবালক এবং বছর আঠেরোর এক যুবক। মাঠেই সর্ষের জমিতে তিন জনে ওই নাবালিকাকে ধর্ষণ করে। তার পরে গলা টিপে শ্বাসরোধ করে খুন করে তাকে সর্ষের জমিতে ফেলে দেয়। সেদিন সন্ধ্যায় ওই সর্ষের জমি থেকে নাবালিকার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সেদিনই গণধর্ষণ, খুন, প্রমাণ লোপাটের ধারায় মামলা করে রানিনগর থানার পুলিশ। ঘটনার তদন্তে নেমে পুলিশ সে বছর ১ ফেব্রুয়ারি ওই তিন জনকে গ্রেফতার করে লালবাগ মহকুমা আদালতে পাঠায়। রাজু ছাড়া বাকি দুজনের বয়স ঘটনার সময় ১৮ বছরের নিচে থাকার নথি লালবাগ মহকুমা আদালতে জমা পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berhampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE