Advertisement
০৭ মে ২০২৪
Berhampore

যুবকের মৃত্যুতে শোকের ছায়া

মৃতের পরিজনেরা জানান, অনেক আগেই টোটনের বাবা সুশান্ত সরকার মারা গিয়েছেন। মা এবং অন্য দুই ভাই বোনকে নিয়ে সংসারের হাল ধরেন টোটন। বিভিন্ন মেলায় গ্যাস বেলুন বিক্রি করে তিনি সংসার চালান।

picture representation of a dead body

আবার গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে মৃত্যু যুবকের। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:২৬
Share: Save:

দিন কয়েক আগে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে মৃত্যু হয়েছে চার জনের। সেই ক্ষত এখনও দগদগ করছে। এরই মধ্যে মুর্শিদাবাদের আজিমগঞ্জে গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে মৃত্যু হল এক জনের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম টোটন সরকার(২৫)। তাঁর বাডি আজিমগঞ্জের বড়নগর গ্রামে। সেখানে শিবরাত্রি উপলক্ষে পঞ্চমুখী মন্দিরের কাছে মেলা বসেছিল। শনিবার সেই মেলায় গ্যাস বেলুন বিক্রি করতে গিয়েছিলেন টোটন। হঠাৎ গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে তিনি গুরুতর জখম হন। তাঁকে উদ্ধার করে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাতে সেখানে তাঁর মৃত্যু হয়েছে।

মৃতের পরিজনেরা জানান, অনেক আগেই টোটনের বাবা সুশান্ত সরকার মারা গিয়েছেন। মা এবং অন্য দুই ভাই বোনকে নিয়ে সংসারের হাল ধরেন টোটন। বিভিন্ন মেলায় গ্যাস বেলুন বিক্রি করে তিনি সংসার চালান। পাকা দেখা শেষে ফাল্গুনে ২৪ তারিখে একমাত্র বোন নিহা সরকারের বিয়ের দিনক্ষণও ঠিক হয়েছিল। এরই মধ্যে পরিবারের একমাত্র রোজগেরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বড়নগরে।

মৃতের জ্যাঠামশায় আনন্দ সরকার জানান, ভাইয়ের মৃত্যুর পরে ভাইপো সংসারের হাল ধরেছিল। পেটের টানে, সংসার চালানোর তাগিদে গ্যাস বেলুন বিক্রি করত। আর তাতেই প্রাণ গেল তার। কীভাবে ভাইঝির বিয়ে তুলবেন, তা নিয়ে চিন্তায় রয়েছেন। আনন্দ সরকারের দাবি, ‘‘সিলিন্ডার গরম হয়ে যাচ্ছিল। তাই সেই সিলিন্ডার থেকে অঘটন ঘটবে বুঝতে পেরেই ভাইপো সেই সিলিন্ডার মেলা চত্বর থেকে পাশে বয়ে যাওয়া নদীতে ফেলতে যাচ্ছিল। তখনই বিস্ফোরণ ঘটে।’’

গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। মাঝে মধ্যে রাজ্যের কোনও না কোনও জায়গায় গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে দুর্ঘটনা ঘটছে। দিন কয়েক আগে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে মেলায় গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে গ্যাস বেলুন বিক্রেতাসহ চার জনের মৃত্যু হয়েছে। সপ্তাহ খানেক আগে মুর্শিদাবাদের ভগবানগোলার বর্সাতিগোলায় একটি স্টিলের আসবাবপত্রের ছোট কারখানায় গ্যাস ঝালাইয়ের সিলিন্ডার ফেটে দুজন জখম হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berhampore Youth died
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE