Advertisement
৩০ এপ্রিল ২০২৪
TMCP

তৃণমূল ছাত্র সংগঠনের দ্বন্দ্বে উত্তপ্ত জঙ্গিপুর কলেজ, অধ্যক্ষের ঘরে তালা, আহত অন্তত ১০

মঙ্গলবার দুপুরে তৃণমূল ছাত্র সংগঠনের একদল ছাত্র বাইরের কয়েক জনকে নিয়ে জঙ্গিপুর কলেজ ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করে। তখন ওই ছাত্র সংগঠনের অন্য পক্ষ তাদের বাধা দেয়। শুরু হয় মারামারি।

Jangipur College

জঙ্গিপুর কলেজে অশান্তির পর আলোচনায় ছাত্রেরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২২:২৯
Share: Save:

কলেজের প্রথম বর্ষের মূল্যায়ন পরীক্ষা চলছে। সে সময় হঠাৎই কলেজের ক্যান্টিন চত্বরে হইচই। দুই দল ছাত্রের মধ্যে সংঘর্ষে ভাঙচুর হল কলেজের আসবাব, ঘরের দরজা ইত্যাদি। এমনকি, অধ্যক্ষের ঘরের বাইরে থেকে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল মুর্শিদাবাদের জঙ্গিপুর কলেজের এক দল ছাত্রের বিরুদ্ধে। কলেজের একটি সূত্রে খবর, তৃণমূলের ছাত্র সংগঠনের দুটি গোষ্ঠীর মধ্যে এই সংঘর্ষ হয়েছে। তাতে দুই পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। অন্য দিকে, কলেজের তৃণমূল ছাত্র পরিষদের নেতাদের দাবি, বহিরাগতরা কলেজে ঢুকে হামলা চালিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে তৃণমূল ছাত্র সংগঠনের একদল ছাত্র বাইরের কয়েক জনকে নিয়ে জঙ্গিপুর কলেজ ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করে। তখন ওই ছাত্র সংগঠনের অন্য পক্ষ বাধা দেয়। দু’পক্ষের মধ্যে শুরু হয় বচসা। মুহূর্তের মধ্যে তা গড়ায় মারামারিতে। এর পর অধ্যক্ষের ঘরে বাইরে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ ওঠে ছাত্রদের বিরুদ্ধে। অধ্যক্ষের বিরুদ্ধে বহিরাগতদের উস্কানি দেওয়ার অভিযোগ তোলেন তৃণমূল ছাত্র সংগঠনের বর্তমান কলেজ পদাধিকারীরা। যদিও বহিরাগতদের নিয়ে আসার দাবি অস্বীকার করেছে অন্য পক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কলেজে মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী।

এই অশান্তি নিয়ে তৃণমূলের ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক রাহুল শেখ বলেন, ‘‘বহিরাগত কলেজের কিছু ছাত্রকে সঙ্গে নিয়ে কলেজে অশান্তির চেষ্টা করেছিল কয়েক জন। অধ্যক্ষ দেখেও না দেখার ভান করে বসে ছিলেন। কলেজের ছাত্ররাই বহিরাগতদের প্রতিহত করেছে।’’ অন্য দিকে, অভিযুক্ত ছাত্রদের পক্ষ থেকে রনি ইসলাম বলেন, ‘‘দীর্ঘদিন ধরে চার পাঁচ জন নিজেদের তৃণমূল ছাত্র পরিষদের স্বঘোষিত নেতা বানিয়ে বসে রয়েছেন। আমরা তার প্রতিবাদ করাতেই মারধর করা হয়েছে।’’ পুরো ঘটনা নিয়ে অধ্যক্ষ কোনও প্রতিক্রিয়া দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMCP Clash College Fight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE