Advertisement
০৩ মে ২০২৪
Domkol

ডোমকলে সিপিএম এবং তৃণমূলের সংঘর্ষে চলল গুলি, জখম চার, উত্তেজনা অভিষেকের সভার আগে

সিপিএমের অভিযোগ, তাদের মিছিলে হামলা চালিয়েছেন শাসকদলের কর্মীসমর্থকেরা। অন্য দিকে, তৃণমূলের অভিযোগ, মিছিল থেকে তাদের উদ্দেশে কটূক্তি করা হয়। তার পরেই শুরু হয় সংঘর্ষ।

 At least 4 injured with bullet in Domkal after TMC and CPM clash

তৃণমূল এবং সিপিএমের সংঘর্ষে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৯:৩৩
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে অশান্ত মুর্শিদাবাদের ডোমকল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে সিপিএম এবং তৃণমূলের সংঘর্ষে গুলি চলার অভিযোগ উঠল ডোমকলের জোতকানা তুলসীপুর এলাকায়। সংঘর্ষে উভয় পক্ষেরই চার জন আহত হয়েছেন বলে অভিযোগ। তৃণমূলের দাবি, তাদের তিন কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। সিপিএমের অভিযোগ, গুলিতে তাদের এক কর্মী জখম হয়েছেন। জখমদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার সন্ধ্যায় এ নিয়ে উত্তেজনা চরমে।

স্থানীয় সূত্রে খবর, জোতকানা এলাকায় ভোটের প্রচার করছিল সিপিএম। তৃণমূলের কর্মীসমর্থকদের অভিযোগ, সিপিএমের মিছিল থেকে তাদের উদ্দেশে গালিগালাজ করা হয়। প্রতিবাদ করায় বচসা শুরু হয়। স্থানীয় সূত্রে খবর, এর পর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। মারামারিতে জখম হন বেশ কয়েক জন। গুলি চলারও অভিযোগ উঠেছে।

বস্তুত, পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই মুর্শিদাবাদের একাধিক এলাকায় উত্তেজনা রয়েছে। মনোনয়ন পর্ব থেকেই তৃণমূল এবং সিপিএমের মধ্যে সংঘর্ষ দেখা গিয়েছে। প্রায় প্রতিদিনই বোমাবাজি এবং বিস্ফোরক উদ্ধারের খবর মিলছে। সোমবারও বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তৃণমূল সিপিএমের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ করলেও সেই অভিযোগ নস্যাৎ করেছে বামেরা। তাদের দাবি, তৃণমূলের গোষ্ঠীকোন্দলে গুলি চলেছে। এতে সিপিএম কোনও ভাবে যুক্ত নয়।

অন্য দিকে, মঙ্গলবারই নদিয়া এবং মুর্শিদাবাদের জোড়া সভা করার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।মতুয়া গড় হাঁসখালিতে সভার পর ডোমকলেও যাওয়ার কথা তাঁর। সেই সভার প্রস্তুতি চলছে। তার মধ্যেই এই সংঘর্ষের ঘটনায় উত্তেজনার পরিস্থিতি এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE