Advertisement
০৩ মে ২০২৪
Ballot Paper

জঙ্গল থেকে উদ্ধার প্রচুর ব্যালট! তদন্তের আশ্বাস দিলেন সুতির বিডিও

মুর্শিদাবাদের সুতি ২ নম্বর ব্লকের দফাহাট মডেল স্কুলে ভোট গণনা চলেছে। ঠিক তার পাশে একটি জঙ্গলে জঞ্জালের মধ্যে থেকে ওই ব্যালট পেপার মিলেছে।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ২৩:০৪
Share: Save:

শমসেরগঞ্জের পর এ বার সুতি। মিলল কংগ্রেসের প্রতীকে ছাপ দেওয়া ব্যালট পেপার। ভোট গণনার প্রায় ১০ দিন বাদে জঙ্গল থেকে প্লাস্টিকের প্যাকেটের মধ্যে থেকে ব্যালট পেপার উদ্ধার হল। তা নিয়ে শাসক তৃণমূলের বিরুদ্ধে একযোগে আক্রমণ শানালেন কংগ্রেস ও বিজেপির কর্মী-সমর্থকেরা।

মুর্শিদাবাদের সুতি ২ নম্বর ব্লকের দফাহাট মডেল স্কুলে ভোট গণনা চলেছে। ঠিক তার পাশে একটি জঙ্গলে জঞ্জালের মধ্যে থেকে ওই ব্যালট পেপার মিলেছে। শুক্রবার বিডিও অফিসের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ অবস্থান করছিল বিজেপির কর্মী-সমর্থকেরা। সেই সময়েই উদ্ধার হয় এই ব্যালট পেপারগুলি। এর পরেই উত্তেজনা ছড়ায় সুতি ২ ব্লক অফিসে। কংগ্রেস ও বিজেপির নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। বিক্ষোভ চলাকালীন আবারও উদ্ধার হয় প্রচুর ব্যালট পেপার।

এই ঘটনায় ব্লক অফিসে ও সুতি থানায় লিখিত অভিযোগ দায়ের করে কংগ্রেস। বিডিও সূত্রে খবর, জেলা পরিষদের ২৩০টি এবং পঞ্চায়েত সমিতির ভোটের ৪০০টি ব্যালট পেপার-সহ গ্রাম পঞ্চায়েতেরও প্রচুর ব্যালট উদ্ধার হয়। সুতি ২ ব্লকের বিডিও সমীরণ কৃষ্ণ মণ্ডল বলেন, ‘‘ঘটনার তদন্ত করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ballot Paper
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE